অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২০, ০২:২৮ পিএম

পায়েল ঘোষ ও অনুরাগ কাশ্যপ

পায়েল ঘোষ ও অনুরাগ কাশ্যপ

অভিনেত্রী পায়েল ঘোষ বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। 

গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) তিনি অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। এখানেই থামেননি পায়েল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দফতরের টুইটার হ্যান্ডল পিএমও ইন্ডিয়াকে ট্যাগ করে অনুরাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিও জানিয়েছেন। 

পায়েলের টুইট প্রকাশ্যে আসতেই অনুরাগকে গ্রেফতারের দাবি তুলে টুইটারে নয়া হ্যাশট্যাগ বানিয়ে পোস্ট করেছেন কঙ্গনা রানাউত।

এমনিতে অনুরাগ ঘোষিতভাবেই মোদিবিরোধী। প্রকাশ্যেই তিনি মোদি সরকার ও বিজেপির নানাবিধ সমালোচনা করে থাকেন। তার পুরনো সংস্থা ‘ফ্যান্টম ফিল্ম’-এর এক সহযোগীর বিরুদ্ধে একটা সময়ে মিটু-র অভিযোগ ওঠে। পরে সেই সংস্থা গুটিয়ে নিতে বাধ্য হন অনুরাগ। সেই বন্ধ হওয়ার পিছনে বলিউডের একাংশ রাজনীতিকেই ‘দায়ী’ করেছিল। এমনকি সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর পরেও অনুরাগ বিভিন্নভাবে তার মত প্রকাশ করেছেন। যা কেন্দ্রের শাসক দলকে খুব একটা স্বস্তিতে রাখেনি। সেই অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠায় এবারো বলিউডের একাংশ রাজনীতিরই গন্ধ পাচ্ছেন।

এ দিন সন্ধ্যায় টুইটারে একটি পোস্ট করেন পায়েল। সেখানে তিনি লেখেন, ‘অনুরাগ কাশ্যপ আমার উপর বলপ্রয়োগ করেন এবং ভীষণই খারাপ ভাবে।’ 

এরপরের অংশেই পায়েল প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখেন, ‘নরেন্দ্র মোদিজি দয়া করে ব্যবস্থা নিন এবং একজন সৃজনশীল মানুষের আড়ালে কোন দৈত্য রয়েছে, সেটা গোটা দেশকে দেখতে দিন। আমি জানি এতে আমার ক্ষতি হবে। আমার নিরাপত্তাও ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে। দয়া করে সাহায্য করুন।’

প্রধানমন্ত্রীর দফতর বা প্রধানমন্ত্রী নিজে এই টুইটের এখনো পর্যন্ত কোনো জবাব দেননি। তবে জাতীয় মহিলা সুরক্ষা কমিশনের চেয়ারপারসন রেখা গোস্বামী তার কিছুক্ষণ পরেই একটি টুইট করেন পায়েলকে ট্যাগ করে। সেখানে তিনি লেখেন, আপনি মহিলা সুরক্ষা কমিশনের চেয়ারপারসনের কাছে অভিযোগ জানাতে পারেন। কমিশন বিষয়টি দেখবে।

যাকে নিয়ে সম্প্রতি বলিউড আলোচনা তুঙ্গে, সেই কঙ্গনা রানাউতও চুপ করে বসে থাকেননি পায়েলের অভিযোগ-টুইট দেখে। প্রায় সাথে সাথেই তিনি লিখেছেন, ‘সকলের কথাই গুরুত্বপূর্ণ’। এর পর তিনি #মিটু ও #অ্যারেস্টঅনুরাগকাশ্যপ জুড়ে দিয়েছেন। 

‘সাথ নিভানা সাথিয়া’ সিরিয়ালে পায়েল ঘোষকে দেখা গিয়েছিল। বলিউডে তার অভিষেক ‘প্যাটেল কি পঞ্জাবি শাদি’ সিনেমায়। তবে টুইটারে অভিযোগ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে ব্যবস্থা নেয়ার আর্জি জানালেও পায়েল পুলিশের কাছে কোনো অভিযোগ দায়ের করেছেন কি না তা যদিও এখনও স্পষ্ট নয়। 

অনুরাগও এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে মুখ খোলেননি। তবে পায়েলের টুইট প্রকাশ্যে আসার পর থেকে সোশ্যাল মিডিয়ায় বলিউডের একাংশ অনুরাগের বিরুদ্ধে সরব হয়েছে। কঙ্গনার পাশাপাশি সেই অংশও অনুরাগের গ্রেফতারের দাবি জানিয়েছে। -আনন্দবাজার পত্রিকা

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

অনলাইন সম্পাদক: আরশাদ সিদ্দিকী | ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh