পশুর হাটের পাশের ব্যাংক রাত ৮টা পর্যন্ত খোলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২০, ০৬:৫৯ পিএম

ঢাকায় কোরবানির পশুর হাটের নিকটবর্তী ব্যাংক শাখা বাড়তি সময় পর্যন্ত খোলা রাখার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একইসাথে ঈদের আগের দিন ৩১ জুলাই (শুক্রবার) ওই শাখাগুলো রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে বলা হয়েছে। 

আজ মঙ্গলবার (২৮ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোয় প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে। এসব হাটে বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোয় আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতি গুরুত্বপূর্ণ। 

এতে আরো বলা হয়, কোরবানির পশুর হাটগুলোর কাছেই বিভিন্ন ব্যাংকের শাখা নিয়মিত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে। হাটগুলোর নিকটবর্তী এসব ব্যাংকের শাখা ব্যবহার করে ব্যবসায়ীরা তাদের পশু বিক্রির অর্থ লেনদেন করতে পারেন। তাছাড়া পর্যাপ্ত নিশ্চিত করে পশুর হাটে ব্যাংকের অস্থায়ী বুথ খোলা হলে ব্যবসায়ীরা তা থেকে সহায়তা গ্রহণ করতে পারেন।

তাই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কোরবানির পশুর হাটের নিকটবর্তী ব্যাংক শাখা বিশেষ ব্যবস্থায় ৩০ জুলাই পর্যন্ত রাত ৮টা পর্যন্ত চালু রাখা যাবে। এছাড়া ৩১ জুলাই এসব শাখার কার্যক্রম সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চালু রাখা যাবে। এসব শাখায় বাড়তি সময় ও বন্ধের দিনে সেবা চালু রাখলে অতিরিক্ত সময় দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা দেয়ারও পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

অনলাইন সম্পাদক: আরশাদ সিদ্দিকী | ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh