ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে ১৭ জুন

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৯ মে ২০২০, ০১:০৪ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ। সম্ভাব্য একটা তারিখও জানা গেলো। আগামী ১৭ জুন প্রতিযোগিতাটি ফিরতে পারে বলে জানিয়েছে বিবিসি।

বৃহস্পতিবার (২৮ মে) সভায় এ বিষয়ে সম্মত হয়েছে ইপিএল কর্তৃপক্ষ ও ক্লাবগুলো। জুনে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। এটা একরকম নিশ্চিতই ছিলো। তারিখ নিয়ে ছিলো সংশয়। কখনো ১২ জুন, আবার কখনো খবর বের হয়, ২৬ জুন শুরু হবে লিগ।

ফুটবলাররা অনুশীলনে ফিরেছে গত সপ্তাহে। এই কদিন দূরত্ব বজায় রাখলেও, স্পর্শভিত্তিক অনুশীলনও শুরু করতে যাচ্ছে খেলোয়াড়রা। চলছে প্রতিযোগিতামূলক ম্যাচের জন্য প্রস্তুতি। এবার ম্যাচ শুরুর দিনক্ষণও অনেকটা ঠিক হলো। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা।

প্রজেক্ট রিস্টার্ট মিটিংয়ে ১৭ জুন খেলা শুরু করতে সম্মত হয়েছে সব পক্ষ। প্রথম দিন হবে দুটি ম্যাচ। বিগ ম্যাচে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। আরেক ম্যাচে অ্যাস্টন ভিলার প্রতিপক্ষ শেফিল্ড শিল্ড।

দোসরা আগস্টের মধ্যে মৌসুম শেষ করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে কর্তৃপক্ষ। মৌসুম শেষের এক সপ্তাহ পর অনুষ্ঠিত হবে এফএ কাপের ফাইনাল।

আর্সেনালের কোচ মিখেইল আর্টেটা ও চেলসির ফুটবলার হাডসন ওডোই করোনাভাইরাস আক্রান্ত হওয়ার পর থেকে প্রায় আড়াই মাস স্থগিত প্রিমিয়ার লিগ।

তিন ধাপে খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনা পরীক্ষা করা হয়েছে। সর্বশেষ ১০০৮ জনকে পরীক্ষা করে তিন ক্লাবের নতুন আরো ৪ ফুটবলারের দেহে করোনা শনাক্ত হওয়ায় উদ্বেগ থেকেই যাচ্ছে। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২। আক্রান্ত ব্যক্তিরা এক সপ্তাহ থাকবেন সেল্ফ আইসোলেশনে।

মৌসুমের এখনো বাকি ৯২ ম্যাচ। তবে, খেলা মাঠে গড়ানোর আগেই শিরোপা নিশ্চিত হয়েছে লিভারপুলের। টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২৫ পয়েন্ট এগিয়ে শীর্ষে অলরেডরা। মাত্র ২ ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন ইয়ুর্গেন ক্লপের দল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh