পরিস্থিতি স্বাভাবিক হলে বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২০, ১০:১৪ পিএম

আইসিসির বৃহস্পতিবার (২৮ মে) বোর্ড সভায় পুরো ক্রিকেট বিশ্বের নজর ছিলো। কারণ একটাই, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

করোনা মহামারি শেষে পরিস্থিতি স্বাভাবিক হলে সাধারণ সভায় বাতিল হওয়া দ্বি-পাক্ষিক সিরিজ ও টি-২০ বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত নেবে আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার টেলিকনফারেন্স শেষে এমনটাই জানিয়েছেন বিসিবি নির্বাহী পরিচালক।

এছাড়াও নিজ নিজ দেশের করোনার বর্তমান পরিস্থিতি নিয়ে একে অপরের সঙ্গে মতবিনিময় করেছে বিভিন্ন বোর্ডের প্রতিনিধিরা।

কর্মব্যস্ততায় ক্লান্ত অনেক মানুষের দুদণ্ডের স্বস্তির টোটকা ক্রিকেটের একটা ম্যাচ। তা হোক ওয়ানডে বা টি-২০। দ্বি-পাক্ষিক সিরিজ বা বিশ্বকাপ। করোনায় থমকে যাওয়া বিশ্বে নেই কর্মব্যস্ততা, মন ভরে ক্রিকেট উপভোগের অফুরন্ত সময় হাতে, তবে মাঠের ক্রিকেট যে নির্বাসনে।

কবে ফিরতে পারে, তা জানতে ক্রিকেটপ্রেমীদের দৃষ্টি ছিলো আইসিসির টেলিকনফারেন্সের দিকে। তবে আসেনি কোনো সুসংবাদ।

টেলিকনফারেন্সে নিজ নিজ দেশের করোনা পরিস্থিতি নিয়েই কথা বলেছেন বিভিন্ন বোর্ডের কর্তা ব্যক্তিরা, জানালেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী।

তিনি বলেন, টিভিতে দেখার উপায় না থাকলেও নিজ দেশের ম্যাচে কাজের ফাঁকেও রেডিও বাজতে থাকে হেডফোনে আর মুঠোফোনে অনলাইনে চোখ স্কোর আপডেটে। আর আসর যদি হয় বিশ্বকাপ তাহলে তো কথাই নেই।

এমন উত্তেজনার জন্য চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের অপেক্ষায় ভক্তরা। তবে তার ভবিষ্যৎ নিয়েও কোনো সিদ্ধান্ত আসেনি। বাতিল হওয়া সিরিজের ব্যাপারেও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে সামনাসামনি বসেই।

এছাড়া আইসিসির এ বোর্ড সভায় যে সকল এজেন্ডা ছিলো তার কোনটিতেও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। এখন ১০ জুন (বুধবার) পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের তথ্যের জন্য অপেক্ষা করতে হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh