ছুটি বাড়বে কি না, জানা যাবে আগামীকাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২০, ০৩:৩৬ পিএম

করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে চলমান সাধারণ ছুটি আরো বাড়বে কি না, তা আগামীকাল বৃহস্পতিবার (২৮ মে) জানা যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সাথে আলাপ-আলোচনা করে এই সিদ্ধান্ত দেবেন বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেন, সকলের সাথে আলাপ-আলোচনা করে প্রধানমন্ত্রী এ বিষয়ে একটা সিদ্ধান্ত দেবেন। ২৯ ও ৩০ মে শুক্র-শনিবারের সাপ্তাহিক ছুটি, তার আগে ২৮ মে বৃহস্পতিবার। যেহেতু ৩০ মে’র আগে অবশ্যই একটা সিদ্ধান্ত জানাতে হবে, সেহেতু আমরা আশা করি বৃহস্পতিবারই জানতে পারব।

তিনি আরো বলেন, ঈদের আগের দিন জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী জীবন ও জীবিকার কথা বলেছেন। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করেই তিনি সিদ্ধান্ত নেবেন।

করোনা সংক্রমণের কারণে টানা ৬৭ দিনের ছুটি চলছে দেশে। আগামী ৩০ মে শেষ হচ্ছে সাধারণ ছুটি। টানা ছুটির কারণে ইতোমধ্যে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে স্থবিরতা নেমেছে। কষ্টে পড়েছেন নানা শ্রেণি পেশার মানুষ।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস-আদালত বন্ধ ঘোষণা করে। সেইসাথে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি হয়। এরপর সেই ছুটির মেয়াদ কয়েক দফায় বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়। তবে এর মধ্যে কিছু বিধি-নিষেধ তুলে দেয়া হয়।

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ১৭ মার্চ থেকেই বন্ধ রাখা হয়েছে। ১ এপ্রিল থেকে নির্ধারিত এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত হয়ে গেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh