ইসির ভেতরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই: মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০৩:০৪ পিএম

মাহবুব তালুকদার। ফাইল ছবি

মাহবুব তালুকদার। ফাইল ছবি

নির্বাচন কমিশনের ভেতরেই কোনো লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, সঙ্গে কোনও দলের সম্পর্ক নেই। ইসির ভেতরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই।আমার বক্তব্য প্রদানের স্থান সংকুচিত হয়ে পড়েছে।

আপনি একটি দলের বা বিএনপির পারপাস সার্ভ করতে এখানে বসেছেন এবং আপনার পদত্যাগ করা উচিতআওয়ামী লীগের এমন অভিযোগের জবাবে মাহবুব তালুকদার বলেন, যে কেউ যেকোনো কিছু বলতে পারেন। যেকোনো তকমা আমার পেছনে লাগানো যেতে পারে। কিন্তু আমার অতীত ইতিহাস যারা জানেন, তারা কখনোই বলবেন না আমি কোনো নির্দিষ্ট দলের। আর আমি যে মুহূর্তে এই চেয়ারে বসেছি সেসময় থেকে আমি কোনো দলের নই।

নির্বাচন কমিশনের অভ্যন্তরে কোনো লেভেল প্লেয়িং ফিল্ড না থাকার কথা উল্লেখ করে মাহবুব তালুকদার বলেন, কমিশন সভায় আমার বক্তব্য প্রদানের স্থান সংকুচিত হয়ে পড়েছে। আমরা নির্বাচন কমিশনের স্বাধীনতা ও মর্যাদা রক্ষা করতে চাই। আমাদের কর্মকাণ্ডে তা দৃশ্যমান হওয়া দরকার।

মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশন সভায় আমার প্রস্তাব বা সুপারিশ সংখ্যাগরিষ্ঠতার কারণে অগ্রাহ্য হয়। আমার ধারণা, কমিশনে আমার বক্তব্য প্রদানের স্থান সংকুচিত হয়ে পড়েছে। নির্বাচন কমিশনের অভ্যন্তরেই কোনও লেভেল প্লেয়িং ফিল্ড নেই।

মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশনে রাজনৈতিক দল বা প্রার্থীর পক্ষ থেকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে যে সব অভিযোগ দায়ের করা হয়েছে বা অভিযোগপত্র পাঠানো হয়েছে, তা নিয়ে কমিশনে কোনো ধরনের আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের লক্ষণ দেখা যাচ্ছে না। এসব অভিযোগের পেছনে যে অসন্তোষ আছে, তা বিস্ফোরিত হলে সিটি করপোরেশন নির্বাচন যথোপযুক্তভাবে অনুষ্ঠিত হবে না, যা কোনোভাবেই কাম্য নয়। এর দায়ভার নির্বাচন কমিশনকে বহন করতে হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh