দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২০, ০৯:১৯ পিএম

দৈনিক সংগ্রাম পত্রিকার সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে তথ্য মন্ত্রণালয়। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের বিজ্ঞাপন ও নিরীক্ষা বিভাগের উপপরিচালক ডায়ানা ইসলাম সিমা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দৈনিক সংগ্রাম পত্রিকায় গেল ১২ ডিসেম্বর ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাৎবার্ষিকী আজ’ শিরোনামে অসত্য সংবাদ প্রকাশ করায় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর গতকাল ২২ জানুয়ারি পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে।

গত ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) দৈনিক সংগ্রামে কাদের মোল্লাকে 'শহীদ' আখ্যায়িত করে সংবাদ প্রকাশের জেরে পরদিন শুক্রবার বিকেলে দৈনিক সংগ্রাম অফিস ঘেরাও করে বিক্ষোভ করে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন।

এক পর্যায়ে পত্রিকাটির কার্যালয়ে ঢুকে ভাঙচুর চালায় সংগঠনের নেতাকর্মীরা। পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে হেনস্তা করার সময়ে হাতিরঝিল থানা পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেয়।

ওইদিন (শুক্রবার) রাতেই মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় একটি মামলা (মামলা নং-২৪) দায়ের করেন। ডিজিটাল নিরাপত্তা আইনে করা ওই মামলায় সম্পাদক আবুল আসাদ গ্রেফতার হয়ে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

এদিকে এ ধরনের সংবাদ প্রকাশ করায় জেলা প্রশাসন এবং ডিএফপির পক্ষ থেকে সংগ্রাম পত্রিকার ডিকলারেশন কেন বাতিল হবে না সে বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেয় তথ্য মন্ত্রণালয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh