আফগানিস্তানে সামরিক অভিযান ও আত্মঘাতী হামলায় নিহত ৩৩

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ০৮:৫১ এএম | আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৬ এএম

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় ওয়ার্দাক প্রদেশে চলমান চূড়ান্ত অভিযানে অন্তত ২৫ জঙ্গি নিহত হয়েছে। প্রদেশটিতে গতকাল সোমবার (৯ ডিসেম্বর) ওই চূড়ান্ত অভিযান চালানো হয়। 

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেন, ডেপুটি স্বরাষ্ট্রমন্ত্রী জেনারেল খোশাল সাদাতের তত্ত্বাবধানে পরিচালিত এ অভিযানে জঙ্গিদের মূল ঘাঁটিও ধ্বংস করা হয়েছে। সশস্ত্র জঙ্গিদের নির্মূল না করা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

তবে এ অভিযানকালে নিরাপত্তা বাহিনীর কেউ হতাহত হয়েছে কিনা সে সম্পর্কে তিনি কিছু জানাননি। এদিকে অভিযানটি সম্পর্কে তালেবানের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে সোমবার আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত আট আফগান সৈন্য ও এক হামলাকারী নিহত হয়েছে।

প্রাদেশিক সূত্রের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়েছে, একজন সন্ত্রাসী নাদ আলী জেলার একটি নিরাপত্তা চৌকিতে বিস্ফোরক ভর্তি একটি গাড়ির বিস্ফোরণ ঘটায়। এতে নিরাপত্তার বাহিনীর আট সদস্য নিহত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রাদেশিক কর্মকর্তা জানান, ঘটনাস্থলেই বোমা হামলাকারী প্রাণ হারায়। এছাড়া বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীর দুই সদস্য নিখোঁজ রয়েছে। আফগান নিরাপত্তা বাহিনী ওই এলাকা পরে ঘিরে রাখে।

তালেবান জঙ্গিরা এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। পপি চাষের জন্যে বিখ্যাত হেলমান্দ প্রদেশে তালেবানদের শক্ত ঘাঁটি রয়েছে। -এএফপি

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh