আগামী ৮ ডিসেম্বর সাড়ে চার হাজার নতুন ডাক্তার যোগ দেবেন: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিনিধি, মানিকগঞ্জ

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯, ০৭:০৩ পিএম | আপডেট: ০১ ডিসেম্বর ২০১৯, ১১:০৯ এএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের জেলা-উপজেলার বিভিন্ন হাসপাতালে আগামী ৮ ডিসেম্বর সাড়ে চার হাজার নতুন ডাক্তার যোগ দেবেন।

তিনি বলেন, জনগণের সেবার জন্য ডাক্তারদের চাকরি দেয়া হয়েছে। নিয়মবহির্ভূতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল আজ শনিবার দুপুরে পরিদর্শন করে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত চার মাসে দুই হাজার ডাক্তারকে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। তারা বিভিন্ন মেডিকেল কলেজে পড়াশোনার পাশাপাশি হাসপাতালে চিকিৎসাসেবা প্রদান করবেন। 

তিনি বলেন, আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে দেশের আটটি বিভাগে ১৫ তলাবিশিষ্ট আটটি নতুন হাসপাতাল নির্মাণ করা হবে। এ হাসপাতালের প্রথম ছয় তলায় ক্যান্সার চিকিৎসা করা হবে এবং এরপরে কিডনির অনুমোদন দেয়া হবে। এছাড়া প্রতিটি জেলায় ১০ বেডের কিডনি হাসপাতাল নির্মাণ করা হবে।

দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে তিনি আরো বলেন, বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আগামীতে ডেঙ্গু রোগী মোকাবেলা করার জন্য স্বাস্থ্য বিভাগ সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে এডিস মশা নির্মূলের জন্য সিটি করপোরেশন ও পৌরসভাকে সঠিক সময় তাদের দায়িত্ব পালন করতে হবে।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আখতারুজ্জামান, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাদিরা আক্তার, হাসপাতালের তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) ডা. আব্দুল আওয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh