শেখ হাসিনার নিষ্ঠা থেকে শিক্ষা নিতে পারে যুব সমাজ: পরশ

শেখ হাসিনা যেরকম নিষ্ঠার সাথে বর্তমান বাংলাদেশকে লালন করছে, সেখান থেকে যুব সমাজ শিক্ষা নিতে পারে বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। 

আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে এসব কথা বলেন তিনি।

পরশ বলেন, মুক্তিযুদ্ধের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতিটা আমরা এখনও পাই নাই। এটা এই প্রজন্মের সময়ের দাবি, এটা পাওয়ার জন্য আমাদের সবাইকে সচেতন এবং সোচ্চার হতে হবে। যে যার ভূমিকা থেকে এই অর্জনের ক্ষেত্রে তাদের ভূমিকা রাখবে। এটাই প্রত্যাশা।

তিনি বলেন, যুব সমাজ ও তরুণ সমাজের কাছে প্রত্যাশা বঙ্গবন্ধু যে প্রতিবাদী ও সাহসী ভূমিকা রেখেছেন, একাত্তরের গণহত্যার পরে বিশেষ করে ২৬ মার্চ প্রথম প্রহরে স্বাধীনতা ঘোষণা করা, যেখানে এক লাখ মানুষকে হত্যা করা হয়েছে, সেই প্রেক্ষাপটে স্বাধীনতা ঘোষণা করা খুবই সাহসী ও প্রতিবাদী যে পদক্ষেপ সেই পদক্ষেপ দ্বারা নতুন প্রজন্ম সামনের দিকে এগিয়ে যাবে ও ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, যে কোনো শোষণ, বঞ্চনার ক্ষেত্রে যুব সমাজের ভূমিকা অগ্রণী থাকবে সেই প্রত্যাশা ব্যক্ত করি।

যুবলীগ চেয়ারম্যান বলেন, শেখ হাসিনা যেরকম নিষ্ঠার সাথে বর্তমান বাংলাদেশকে লালন করছে, সেখান থেকে যুব সমাজ শিক্ষা নিতে পারে।

এ সময় তার সঙ্গে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //