সরকার সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আইনজীবীদের মর্যাদা ধুলায় মিশেছে। নিজেদের প্রার্থীদের জেতাতে ভয়াবহ তাণ্ডব ও ভোট জালিয়াতি করেছে আওয়ামী লীগ। সরকার সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে।

আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, নির্বাচনের নামে সরকার ও সরকারি দলের তামাশা দেখতে হয়েছে সুপ্রিম কোর্টে। বিএনপি সমর্থিত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলকে গ্রেপ্তার করলেও, একই মামলার এক নম্বর আসামি যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী নাহিদ সুলতানা যুথীকে গ্রেপ্তার করা করা তো দূরে থাক তার নাম মুখে নিতেই ভয় পাচ্ছে পুলিশ।

তিনি বলেন, অরাজক, পাতানো ঘটনার নেপথ্যের ব্যক্তিদের আড়াল করতে বিএনপিপন্থী আইনজীবীদের গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়েছে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, সরকার মানুষের শেষ আশ্রয়স্থল সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে। মিথ্যা অজুহাতে অবৈধভাবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলকে গ্রেপ্তার করা হয়েছে। নির্বাচনে আইনজীবীদের ভোটের প্রতিফলন ঘটেনি। ভোটের প্রতিফলন ঘটলে এবারও তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হতেন। এই নির্বাচনে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ কৃত্রিম সংঘাত সৃষ্টি করেছে। তারা নিজেরা মারামারি করেছে।

তিনি অভিযোগ করেন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও তার ভাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের দ্বন্দ্বের কারণে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে মারামারির ঘটনা ঘটেছে। অস্ত্রের মুখে পরশের স্ত্রী নাহিদ সুলতানা যুথীকে নির্বাচিত ঘোষণা করা হয়। পরে সরকারের ‘পাল্টা’ চাপে আরেকজনকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচিত ওই সাধারণ সম্পাদক শেখ ফজলে নূর তাপসের প্রার্থী বলেও দাবি করেন রিজভী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //