গণতন্ত্র মঞ্চের মিছিলে পুলিশের লাঠিচার্জ, জোনায়েদ সাকি আহত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংকের অর্থ লোপাট ও অর্থপাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকিসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। এ ছাড়া ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে পুলিশ।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ। পরে দলটির নেতাকর্মীরা ব্যারিকেড ভেঙে সচিবালয় প্রবেশের চেষ্টা করলে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। একপর্যায়ে ব্যারিকেড উল্টে দেন ক্ষুব্ধ নেতাকর্মীরা। পুলিশ সদস্যদের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তারা। ক্ষিপ্ত হয়ে লাঠিচার্জ শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। মুহূর্তেই সংঘর্ষে ছড়িয়ে পড়ে সচিবালয় ও জিপিও মোড় এলাকায়।

জোটের নেতাদের দাবি, বিনা উসকানিতে লাঠিচার্জ করেছে পুলিশ। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ব্যাংক লোপাট আর টাকা পাচারের প্রতিবাদে গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি পালন করা হচ্ছিল। দায়ী কর্মকর্তাদের বিচারের আওতায় আনার দাবিও জানান সাইফুল হক ও সাকি।

রমনা জোনের এডিসি শাহ্ আলম মো. আখতারুল ইসলাম বলেন, সচিবালয় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ এলাকা। বারবার অনুরোধের পরও ব্যারিকেড ভেঙে পুলিশের ওপর হামলা চালালে তারাও পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে।

এর আগে, গত বৃহস্পতিবার গণসংহতি আন্দোলন কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এক সভায় সাকিব আনোয়ারের ওপর হামলা এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে দুইদিনের নতুন কর্মসূচির ঘোষণা দেয় গণতন্ত্র মঞ্চ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //