নতুন কর্মসূচি নিয়ে আসছে বিএনপি: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। একদফা আন্দোলন চলমান থাকবে সেইসাথে শুধু স্লোগানে আন্দোলন করলে হবে না, অ্যাকশন দেখাতে হবে।

আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

গত বছরের ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর বিএনপি মহাসচিব, অর্ধশত কেন্দ্রীয় নেতা ও তৃণমূলের কয়েক হাজার কর্মী গ্রেপ্তার হন। আদালতে বেশ কয়েকবার জামিন আবেদন করেও মুক্ত হতে পারেননি বিএনপির শীর্ষ নেতারা। এ অবস্থায় বিএনপির দাবি গত ৩ মাসে কারাহেফাজতে নির্যাতনে মৃত্যু হয়েছে অন্তত ১৩ নেতার।

এর প্রেক্ষিতে রিজভী অভিযোগ করেন, কারাগারে নিয়ে বিএনপি নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে। কারাবন্দি নেতারা অসুস্থ হলে তাদের চিকিৎসা কিংবা মুক্তির কোনো ব্যবস্থা করছে না ক্ষমতাসীনরা। অসুস্থ হলেও মির্জা ফখরুলসহ কারাগারে সিনিয়র নেতাদের মুক্তি নিয়ে সরকার টালবাহানা করছে।

প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, আওয়ামী লীগের ইশারায় বিএনপিকে নির্মূল করতে প্রশাসন মাঠে নেমেছে। এ ছাড়া সারাদেশে নতুন করে নেতাকর্মীদের রাজনৈতিক মামলায় জড়ানোর পাঁয়তারা চলছে। জনগণকে সঙ্গে নিয়ে এই সরকারের পতন নিশ্চিত করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, তারা জোর করে ক্ষমতায় টিকে আছে। তবে তা চিরস্থায়ী হবে না। আন্দোলনের অনেক বাঁক রয়েছে। শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। আর এ আন্দোলনের মাধ্যমেই সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে।

তিনি বলেন, বিএনপি ফিনিক্স পাখি, যতবার মারবে ততোবার জীবিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //