নতুন কর্মসূচি ঘোষণা করল জামায়াত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। নতুন কর্মসূচি অনুযায়ী আগামীকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) সারাদেশে বিক্ষোভ মিছিল করবে দলটি।

আজ সোমবার (২৯ জানুয়ারি) এক বিবৃতিতে এ কর্মসূচির কথা জানান জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

তিনি বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশের মানুষ চরম দুর্ভোগে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম ৩ থেকে ৪ গুণ পর্যন্ত বেড়েছে। দরিদ্র জনগণ দিনে এক বেলাও পেট ভরে খেতে পারছে না। সরকারের ট্রাক সেলে দীর্ঘক্ষণ দাঁড়িয়েও চাহিদামতো দ্রব্যসামগ্রী পাওয়া যাচ্ছে না।

তিনি আরও বলেন, গ্যাস ও বিদ্যুতের চরম সংকটে দেশের নাগরিক ও শিল্প-কারখানা বিপাকে পড়েছে। গৃহিণীরা ঠিকমতো রান্না করতে পারছেন না। গার্মেন্টসহ কল-কারখানার উৎপাদন কমে যাওয়ায় যথাসময়ে শিপমেন্ট করা যাচ্ছে না। ফলে রপ্তানি বাণিজ্যে বিরূপ প্রভাব পড়েছে। দেশের অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এটিএম মাছুম বলেন, জনগণের ভোটাধিকার হরণ করে একদলীয় প্রহসনের ডামি নির্বাচন করে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং আন্তর্জাতিকভাবে একঘরে হওয়ার মুখে পড়েছে। সরকারের ডামি নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি এবং কোথাও স্বীকৃতি পাচ্ছে না। দেশে বর্তমান রাজনৈতিক-অর্থনৈতিক, কূটনৈতিক মহাসংকট চলছে। তামাশার ডামি নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া বর্তমান মহাসংকট থেকে দেশকে উদ্ধার করা সম্ভব নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //