‘আন্তর্জাতিক পরিমণ্ডলে নানা চ্যালেঞ্জ চলছে’

আন্তর্জাতিক পরিমণ্ডলে নানা চ্যালেঞ্জ চলছে। সমস্ত চ্যালেঞ্জকে মোকাবিলা করে দেশকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে নিয়ে যেতে পারবো বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা অতিতেও সব চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে গেছি। নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রেও অনেক প্রতিবন্ধকতা ছিল। সেই প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে দেশে একটি সুন্দর সফল ও জনগণের অংশগ্রহণে একটি স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সামনের চ্যালেঞ্জগুলো আমরা মোকাবিলা করে দেশকে আরও এগিয়ে নিয়ে যাব।

তিনি আরও বলেন, আমরা জানি আন্তর্জাতিক পরিমণ্ডলে নানা চ্যালেঞ্জ চলছে। সমস্ত চ্যালেঞ্জকে মোকাবিলা করে দেশকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে নিয়ে যেতে পারবো। 

নতুন সরকারের শপথ নিতে বঙ্গভবনে এসেছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো গাড়িতে করে তারা শপথ নিতে আসেন। রাত ৭টায় বঙ্গভবনে তাদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি বিকেল সাড়ে ৫টায় বঙ্গভবনে প্রবেশ করেন।

একই সঙ্গে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা। শপথ নেয়ার মাধ্যমে টানা চতুর্থ ও পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হন তিনি। এবার সরকার গঠনের মাধ্যমে স্বাধীনতার পর পঞ্চমবারের মতো ক্ষমতায় আসে আওয়ামী লীগও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //