৫ মাসে ১ লাখ বিএনপির নেতাকর্মীর নামে মামলা: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গত ২৮ ও ২৯ জুলাই থেকে আজ পর্যন্ত বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশের ১ লাখ ৬৮৯ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা ১ হাজার ১২৪টি করেছে পুলিশ।

এ সময়ে গ্রেফতার হয়েছেন ২৪ হাজার ৫৪১ জন। সাংবাদিকসহ ২৭ জন নিহত হয়েছেন বলে জানান তিনি। আজ মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য তুলে ধরেন।

রিজভী বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের কারাগারের ভেতরে ডিভিশন বাতিল করেছে কারাকর্তৃপক্ষ।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলাধীন ফতুল্লা থানা বিএনপির সাবেক আপ্যায়নবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবু এবং ফতুল্লা থানা যুবদল নেতা মোহাম্মদ আলী রতনের বাসায় গিয়ে ডিবি পুলিশ তাদের পরিবারের লোকজনের সাথে অশালীন আচরণ করে।

রিজভী আরও বলেন, মশাল মিছিল করার অভিযোগে মোহাম্মদ আলী রতনের হাত-পা ভেঙে ফেলাসহ তার হাত পুড়িয়ে দেয়ার হুমকি দেয় ডিবি পুলিশ। ডিবি পুলিশ তার পরিবারের সদস্যদের এটাও শাসিয়ে বলে আসে যে ৭ তারিখের আগে রতন যেন এলাকায় না আসে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি শরিফ হোসেন মানিকের বাসায় ডিবি পুলিশ গিয়ে তার স্ত্রীকে বলে যে, গুলি করে মানিকের মাথার খুলি উড়িয়ে দিবে।

রিজভী আরও বলেন, পুলিশের এসআই ওয়াসিম দিনাজপুর জেলাধীন ঘোড়াঘাট উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সাদ্দাম হোসেনের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সাথে চরম দুর্ব্যবহার করে এবং সাদ্দাম হোসেনের পা ভেঙে ফেলাসহ নির্বংশ করে দেয়ার হুমকি দেয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //