জাতীয় পার্টির নির্বাচনী ইশতেহার ঘোষণা

‘শান্তির জন্য পরিবর্তন, পরিবর্তনের জন্য জাতীয় পার্টি’ স্লোগান সামনে রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)।

আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর ১২টায় জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এই ইশতেহার ঘোষণা করেন।

চব্বিশ দফা ইশতেহারে কর্মসংস্থান সৃষ্টি, বহুমুখী ও কারিগরী শিক্ষার প্রসার ঘটিয়ে বেকার সমস্যার সমাধান করে স্বনির্ভর জাতি গঠন করার কথা বলা হয়েছে। এছাড়া আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষার প্রসার, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, দুর্নীতি দমন, ক্ষমতার বিকেন্দ্রীকরণ ও প্রাদেশিক সরকার ব্যবস্থার কথা বলা হয়েছে।

এছাড়া বিচার বিভাগ, দুদক ও ইসিকে সরকারের নিয়ন্ত্রণ মুক্ত রাখা, গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার ঘোষণা দেওয়া হয়েছে এই ইশতেহারে।

এবারের ইশতেহারে কালাকানুন, বিশেষ ক্ষমতা আইন বাতিল করা, বেকার সমস্যা সমাধান, জনস্বাস্থ্য সেবা নিশ্চিত করা, বাজেটে শিক্ষাখাতে ব্যয় বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে জাতীয় পার্টি।

এবারের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ২৬টি আসন ছেড়েছে। দলটির মহাসচিব মুজিবুল হক জানান, নির্বাচনে ২৮৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে জাতীয় পার্টির প্রার্থীরা। তবে কিছু জ্যেষ্ঠ নেতাদের আসনে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা হয়েছে।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ভোট হবে আগামী ৭ জানুয়ারি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //