বঙ্গবন্ধু পরিষদের নির্বাচনী প্রচার কমিটি গঠন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ‘কেন্দ্রীয় জাতীয় নির্বাচনী প্রচার সমন্বয় কমিটি’ গঠন করেছে বঙ্গবন্ধু পরিষদ। 

গত ২০ নভেম্বর রাজধানীর কলাবাগানে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভায় এ কমিটি গঠন করা হয়।

সংগঠনটির প্রজ্ঞাপনে বলা হয়, এই কমিটি বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে সারা দেশে পরিচালিত যাবতীয় নির্বাচনী প্রচারণাকে অধিকতর সতর্কতা ও সুসংগঠিতভাবে বাস্তবায়নে নির্দেশনা দেবেন। কেবল এই কমিটি সরাসরি দেশের ৮টি বিভাগের সব বিভাগ, জেলা, প্রতিষ্ঠান, মহানগর, পেশাজীবী, উপজেলাসহ শাখা ও বিদেশ শাখার কমিটিগুলোর সম্ভাব্য সব কর্মসূচি অনুমোদন ও পরিচালনা করবেন। এখন থেকে কেন্দ্রীয় অনুমোদন ছাড়া পরিষদের কোনো পর্যায়ের কোনো কমিটি বা কোনো নেতা-কর্মী কোনো প্রচারণা কর্মসূ‌চি পরিচালনা করতে পারবেন না। কেন্দ্রীয়ভাবে অনুমোদিত কর্মসূচির প্রযোজ্য ক্ষেত্রে কমিটি থেকে মনোনীত ব্যক্তিবর্গকে বঙ্গবন্ধু পরিষদের প্রতিনিধি হিসেবে উল্লিখিত স্থানগুলোতে প্রেরণ করা হবে।

সভায় আরও সিদ্ধান্ত হয়, সারা দেশের কোনো পর্যায়ের কোনো কমিটি বা কোনো নেতা-কর্মী কেন্দ্রীয় অনুমোদন ছাড়া এই প্রচারণার জন্য কোনো চাঁদা বা দান-অনুদান গ্রহণ করতে পারবেন না।

নির্বাচনী প্রচার কমিটির আহ্বায়ক মনোনীত হন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক। যুগ্ম আহ্বায়ক হিসেবে মনোনীত হন (১) ডা. শেখ আবদুল্লাহ আল মামুন ও (২) কেন্দ্রীয় কমিটির প্রবীণ সদস্য অ্যাডভোকেট দিদার আলী। এছাড়া সংগঠনের অন্যতম সাংগঠনিক সম্পাদক এস এম লুৎফুর রহমানকে কমিটির সদস্য-সচিব করা হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //