বৃহস্পতিবার আ.লীগের মনোনয়ন বোর্ডের সভা

আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডাকা হয়েছে। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে টানা চতুর্থ ও শেষ দিনের মতো দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ কার্যক্রম শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আগের তিন দিনের মতো আজও উৎসবমুখর পরিবেশ দেখা গেছে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে। ঢাক-ঢোল পিটিয়ে মিছিল নিয়ে নেতাকর্মীরা পার্টি অফিসে এসে মনোনয়ন ফরম নিচ্ছেন এবং জমা দিচ্ছেন। এতে শেষ দিনেও ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দীর্ঘ লাইন দেখা গেছে।

১৮ নভেম্বর থেকে শুরু করে গত তিন দিনে ৩ হাজার ১৯টি মনোনয়নপত্র বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এতে দলটির আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা। তৃতীয় দিনের মনোনয়ন ফরম বিক্রি শেষে সোমবার বিকেলে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর এবং মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। পরে প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর, আর নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। সবশেষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //