‘পোশাক ব্যবসা অন্য দেশের হাতে তুলে দেওয়ার চক্রান্ত হচ্ছে’

তৈরি পোশাক ব্যবসা অন্য দেশের হাতে তুলে দেওয়ার চক্রান্ত হচ্ছে বলে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশের অর্থনীতিকে পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে। সরকার এখন অত্যন্ত সুকৌশলে বৈদেশিক মুদ্রা অর্জনের সবচেয়ে বড় খাত, পোশাক শিল্প ধ্বংসের নীল-নকশা বাস্তবায়ন করছে।

আজ রবিবার (১২ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশে ১৯৭৪ সালের মতো দুর্ভিক্ষ সৃষ্টি করতে চায়। দেশের অর্থনীতি ধ্বংস করতে চায়। গার্মেন্টস মালিকরা সরকারের প্ররোচনায় ১৫০টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে। ন্যায্য দাবি আদায়ের বিক্ষোভের দায়ে ১১ হাজার শ্রমিককে অভিযুক্ত করে সরকারের নির্দেশে মামলা করেছে পুলিশ।

তিনি বলেন, কেবল বিরোধী দলের রাজনৈতিক নেতাকর্মীই নয়, পেশাজীবী-শ্রমজীবী-কর্মজীবী এমনকি গার্মেন্টস শ্রমিকরা পর্যন্ত এই ফ্যাসিস্টদের কাছে নিরাপদ নয়। বেতন-ভাতা বৃদ্ধির ন্যায্য দাবিতে আন্দোলনরত গার্মেন্টস শ্রমিকদের ওপর পুলিশ লেলিয়ে দিয়ে এখন পর্যন্ত ৪ শ্রমিককে হত্যা করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে তিনি বলেন, আপনারা ভোটের অধিকার আদায়ে জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলনের প্রতিপক্ষ হবেন না। গণতন্ত্রকামী মানুষের জোয়ার ঠেকাতে পারবেন না। যেসব সাবেক ছাত্রলীগ নেতা এখন পুলিশ কর্মকর্তা হয়ে গণতন্ত্রকামীদের হুমকি দিচ্ছেন, সবাইকে গ্রেপ্তার করা হবে বলে ভয় দেখাচ্ছেন, সবাই গণবিরোধী অবস্থান থেকে সরে আসুন। অন্যথায় পুলিশের মর্যাদাপূর্ণ ইউনিফর্ম খুলে আওয়ামী লীগে যোগ দিয়ে রাজপথে নামুন। দুঃশাসনে পিষ্ট প্রতিবাদী মানুষকে নিশ্চিহ্ন করতে দলীয় ও অবৈধ রাষ্ট্রশক্তির হয়ে বেপরোয়া আচরণ করবেন না। আপনারা কে কী করছেন দেশের জনগণ সব হিসাব রাখছে। গণঅভ্যুত্থানে আপনাদের পরিণতি কী হবে, তা জনগণ নির্ধারণ করে রাখছে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩৬৫ নেতাকর্মীকে গ্রেপ্তার এবং ১৩ নতুন মামলায় ১ হাজার ৪৮৫ জনের অধিক নেতাকর্মী আসামি করা হয়েছে বলে দাবি করেছেন রিজভী।

তিনি বলেন, এসময় আহত হয়েছেন ৪০ জন এবং নিহত হয়েছেন একজন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //