অশান্তির আগুন লাগিয়েছেন আপনারা: রিজভী

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে কারও ধামাধরা হয়ে নৃশংস অমানবিক মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে কাজ করতে গেলে এবার কিন্তু আপনারা রেহাই পাবেন না।

রিজভী বলেন, আমরা যত কর্মসূচি করেছি প্রত্যেকটি কর্মসূচি ছিল শান্তিপূর্ণ। অশান্তির আগুন লাগিয়েছেন আপনারা। গত বছরের ৭ ডিসেম্বর গুলি চালিয়েছেন আপনারা। সেদিন কি আমরা গুলি চালিয়েছি? গুলি চালিয়েছে শেখ হাসিনার পুলিশ, আওয়ামী উদ্বুদ্ধ পুলিশ অফিসাররা। ওই পথে আর পা বাড়াবেন না।

আজ রবিবার (২২ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া পরিষদ আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের পিঠ যেভাবে আপনারা দেওয়ালে ঠেকিয়েছেন। যদি আপনাদের অত্যাচারের মাত্রা দমনপীড়নের মাত্রা নিষ্ঠুরতার মাত্রা বন্ধ না হয় তাহলে মানুষ এখন নিজে টিকে থাকার জন্য, বেঁচে থাকার জন্য আপনাদের পথে পথে ঘাটে ঘাটে বন্দরে বন্দরে প্রতিহত করবে।

রিজভী বলেন, ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ। কিছুদিন আগেও আমরা সমাবেশ করেছি তার আগেও আমরা সমাবেশ করেছি। কিন্তু এবার এত হুমকি কেন? এত হুঁশিয়ারি দিচ্ছেন তার অর্থটা কী? হয় ভয় পেয়ে গেছেন অথবা অন্য কোনো কারণ থাকতে পারে সেটা আমরা জানি না।

পুলিশ প্রশাসনের উদ্দেশে রিজভী আরও বলেন, আমি বলব এই মহাসমাবেশকে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করতে দেওয়ার জন্য পুলিশের যে দায়িত্বটুকু আছে দেশের আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে সেই দায়িত্বটুকুই পালন করবেন। এর বাইরে কারও ধামাধরা হয়ে নৃশংস অমানবিক মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে কোনো কাজ করতে গেলে এবার কিন্তু আপনারা রেহাই পাবেন না। আপনারা জনগণ বিচ্ছিন্ন এবং আন্তর্জাতিকভাবেও বিচ্ছিন্ন। আপনারা প্রতিনিয়ত মানুষের ধিক্কার কুড়াচ্ছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, যে সমস্ত পুলিশ অফিসাররা বিএনপির মিছিল মিটিংয়ে যত বেশি টর্চার করেছে লাঠি পেটা করেছে প্রত্যেকটারই খুব দ্রুতগতিতে প্রমোশন হয়েছে তারা প্রত্যেকেই পদন্নোতি পেয়েছেন। আজকে শেখ হাসিনার কাছে প্রশাসনের কর্মকর্তাদের পদন্নোতির একমাত্র সোপান হচ্ছে গণতন্ত্রকামী মানুষদের কত বেশি নিপীড়ন নির্যাতন করতে পেরেছে এই মানদণ্ডের উপরেই প্রমোশন হয়।

এ সময় রুহুল কবির রিজভী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন। দোয়া মাহফিলে জিয়া পরিষদের চেয়ারম্যান ডা. মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এবং মহাসচিব ডা. মো. এমতাজ হোসেনের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, অধ্যাপক ডক্টর এনামুল হক চৌধুরী, যুবদলের সাহিত্য ও প্রকাশনাবিষয়ক সম্পাদক মেহবুব মাসুম শান্ত প্রমুখ বক্তব্য দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //