কর্মীদের পূজামণ্ডপ পাহারা দেয়ার নির্দেশ কাদেরের

শারদীয় দুর্গাপূজায় মন্দিরে মন্দিরে, মণ্ডপে মণ্ডপে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাহারা দেয়ার নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, মন্দির, মণ্ডপ ও হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সতর্কভাবে পাহারা দিতে হবে।

আজ শুক্রবার (২০ অক্টোবর) সকালে পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, পুলিশের পক্ষে সারাদেশের নিরাপত্তা দেয়া সম্ভব নয়। সেজন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের মণ্ডপ পাহারা দিতে হবে।

তিনি বলেন, পূজার সময় আগের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে ব্যবস্থা নেয়া হবে। যারা সনাতন ধর্মাবলম্বীদের উৎসবে বিঘ্ন ঘটনায় তারা দুর্বৃত্ত।

আজ মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা। আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে পাঁচদিনব্যাপী এ উৎসব। 

দুর্গাপূজা উপলক্ষে সারাদেশের প্রতিটি পূজামণ্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি প্রায় প্রতিটি মণ্ডপে স্বেচ্ছাসেবক বাহিনী দায়িত্ব পালন করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //