পশ্চিমারা আমাদের সাহস জোগাচ্ছে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পশ্চিমা গণতান্ত্রিক বিশ্ব যেভাবে বাংলাদেশের গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে, তা আমাদের সাহস জোগাচ্ছে। এবার ২০১৪ ও ২০১৮ এর মতো আর নির্বাচন হবে না।

আজ রবিবার (১৫ অক্টোবর) রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে দেশীয় ও আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশের প্রতি দায়িত্ববোধ থেকে রাজপথে আন্দোলন চালিয়ে যেতে হবে। আমরাও নির্বাচন চাই। তবে এবার আর যেনতেনভাবে নির্বাচন হতে দেওয়া হবে না।

মির্জা আরও ফখরুল বলেন, একটা কথা সবসময় মনে রাখতে হবে, আমরা একা নই। পশ্চিমা বিশ্ব আমাদের সাহায্য করছে। এটা অস্বীকার করার উপায় নেই। গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে ইতোমধ্যে আমাদের অনেক প্রাণ গেছে। ৪৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। এতে এটাই প্রমাণ হয় যে এ দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্য সব ত্যাগ করতে প্রস্তুত।

তিনি বলেন, আমরা সবাই রাজপথে নেমে গেছি। আমাদের নেতাকর্মীদের মধ্যে কোনো হতাশা নেই। আমাদের কত নেতাকর্মী জীবন দিচ্ছে। তবুও হতাশা নেই। বিজয় আমাদের হবেই।

তিনি আরও বলেন, এত অসুস্থতার মধ্যেও খালেদা জিয়া এখনও নতি স্বীকার করেননি। আমি বিশ্বাস করি, আমাদের লড়াই অবশ্যই সফল হবে এবং আমরা গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হব। আমাদের লড়াইকে আরও বেগবান করতে হবে। রাজপথে ফয়সালা করার জন্য আমরা নেমেছি। চূড়ান্ত বিজয় অবশ্যই আমরা অর্জন করব।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //