এবার গণ অধিকার পরিষদে সাংগঠনিক বিভক্তি

রেজা কিবরিয়ার সঙ্গে নুরুল হক নুরের বিভক্তি হয়েছে আগেই। এবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পাল্টাপাল্টি কমিটি দিয়েছে গণ অধিকার পরিষদ। এর মধ্য দিয়ে দুই পক্ষ সাংগঠনিকভাবেও বিভক্ত হয়ে পড়ল। 

গত বুধবার (১৩ সেপ্টেম্বর) নুর-রাশেদের নেতৃত্বাধীন অংশ ঢাকা মহানগরের দুটি কমিটি ঘোষণা করেছে। নুর-রাশেদ অংশের ঘোষিত গণ অধিকার পরিষদ ঢাকা মহানগর উত্তরের কমিটির সদস্যসংখ্যা ৯১ এবং ঢাকা মহানগর দক্ষিণের কমিটি ১০১ সদস্যের। মহানগর উত্তরের কমিটিতে মিজানুর রহমান ভূঁইয়াকে সভাপতি ও আবদুর রহিমকে সাধারণ সম্পাদক করা হয়। এবং মহানগর দক্ষিণের কমিটিতে মো. নাজিম উদ্দিনকে সভাপতি ও নুরুল করিমকে সাধারণ সম্পাদক করা হয়।

নুরের কমিটি ঘোষণার তিন দিন পর গতকাল শনিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় রেজা-ফারুক অংশ মহানগরের দুইটি আহ্বায়ক কমিটি গঠন করেছে। রেজা-ফারুক অংশের ঘোষিত কমিটিতে উত্তরের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান ও সদস্যসচিব মোস্তাক শিশির এবং দক্ষিণের আহ্বায়ক জীসান মহসীন ও সদস্যসচিব ইমাম উদ্দিন।  

গণ অধিকার পরিষদে রেজা কিবরিয়া ও নুরুল হককে ঘিরে অস্থিরতা চলছিল অনেক দিন ধরে। গত জুন মাসে সেই অস্থিরতা প্রকট রূপ নেয়। দলের আহ্বায়ক ও সদস্য সচিবকে পাল্টাপাল্টি অব্যাহতি, আহ্বায়ককে অপসারণের মতো ঘটনায় দলটি কার্যত দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //