লেবার পার্টি থেকে ইরানকে বহিষ্কার

বাংলাদেশ লেবার পার্টি থেকে দলটির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার (২৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একইসঙ্গে পার্টির মহাসচিব মো. ফারুক রহমানকে চেয়ারম্যান এবং পার্টির ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলামকে মহাসচিব নির্বাচিত করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় স্বার্থ ও সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের জন্য ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে বাংলাদেশ লেবার পার্টির প্রাথমিক সদস্য পদসহ চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সব যুগ্ম মহাসচিব, ভাইস চেয়ারম্যান, জেলা ও মহানগর নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব মো. ফারুক রহমানকে চেয়ারম্যান এবং পার্টির ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলামকে মহাসচিব নির্বাচিত করা হয়েছে।

এ বিষয়ে ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, তিন মাস আগেই ফারুক রহমানকে বহিষ্কার করা হয়েছে। তিনি লেবার পার্টির কেউ নন। তাহলে তিনি তো আমাকে বহিষ্কার করতে পারেন না। বরং তার সঙ্গে লেবার পার্টির কোনো সম্পর্ক নেই।

এর আগেও একাধিকবার দলটিতে ভাঙন ধরে। সর্বশেষ ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনের আগে দলটির তৎকালীন মহাসচিব হামদুল্লাহ আল মেহেদির নেতৃত্বে একটি অংশ জোট থেকে বেরিয়ে আসে।

উল্লেখ্য, ১৯৭৪ সালে মাওলানা আবদুল মতীনের নেতৃত্বে বাংলাদেশ লেবার পার্টি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার প্রথম বছরেই ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি সব রাজনৈতিক দল নিষিদ্ধ হলে লেবার পার্টিও নিষিদ্ধ হয়। পরে ১৯৭৭ সালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র চর্চার সুযোগ দিলে বাংলাদেশ লেবার পার্টি ১৯৭৭ সালের ২২ অক্টোবর মাওলানা আবদুল মতীন ও মাওলানা গোলাম মোস্তফার নেতৃত্বে আবারো রাজনীতিতে ফিরে আসে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //