২১ আগস্ট নিয়ে বিএনপি মিথ্যাচার করেছে: তথ্যমন্ত্রী

২১ আগস্টের ঘটনাকে আওয়ামী লীগের সাজানো নাটক বলে বিএনপি জঘন্য মিথ্যাচার করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। 

আজ মঙ্গলবার (২২ আগস্ট) সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার অনুমতিতে এবং তারেক রহমানের তত্বাবধানে ২১শে আগস্ট গ্রেনেড হামলা ঘটানো হয়েছিল।

মন্ত্রী দাবি করে বলেন, সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছিল সেদিন মুক্তাঙ্গনে সমাবেশ করার জন্য। কিন্তু মুক্তাঙ্গনে অনুমতি না দিয়ে আওয়ামী লীগ অফিসের সামনে দিয়েছিল গ্রেনেড ছোঁড়ার সুবিধার জন্য।

মন্ত্রী আরও বলেন, বিএনপি তো হত্যার রাজনীতি করে। সেই দলের মহাসচিব মির্জা ফখরুল। তাই মিথ্যাচার করতে তার মুখে বাঁধে না।

তিনি বলেন, ২১ আগস্ট মামলার বিচারিক আদালতে বিচার হয়ে গেছে। এখন সেটা উচ্চ আদালতে আছে।  

তথ্যমন্ত্রী বলেন, সরকার নির্বাচনের আগে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য থেকে প্রমাণিত হয় বিএনপি দেশে অশান্তি করার জন্যই এসব বলছেন।

মন্ত্রী বলেন, তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য ব্রিটিশ সরকারের সঙ্গে যোগাযোগ করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তাকে ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের পাশে ভারত আর বিএনপির পাশে যুক্তরাষ্ট্র-ভারতীয় গণমাধ্যমে এমন সংবাদ প্রচার প্রসঙ্গে মন্ত্রী বলেন, সেসব গণমাধ্যম কেন এটা লিখেছে তারা বলতে পারবে। বাংলাদেশের সাথে সব দেশের সম্পর্কই বন্ধুত্বপূর্ণ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //