আ.লীগের হাত থেকে মুক্তির উপায় সরকার পতন: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের কাছে দেশ ও মানুষ কিছুই নিরাপদ নয়। দমনপীড়নের হাত থেকে মুক্তির একটাই উপায়, এই সরকারের পতন। বিএনপির নেতাকর্মীদের আত্মত্যাগ বৃথা যাবে না।

আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে চলমান আন্দোলনে ক্ষতিগ্রস্ত নেতাদের পরিবারের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন আমাদের সামনে একটাই পথ- এ সরকারকে সরাতে হবে। দেশের মানুষ আমাদের সঙ্গে আছে। তারা আজকে রাস্তায় নেমে এসেছে, আন্দোলনের মধ্যদিয়েই সরকারের পতন ঘটাবে তারা।

গত ১৮ জুলাই লক্ষীপুরে বিএনপির কেন্দ্রঘোষিত পদযাত্রার কর্মসূচি পালন করতে গিয়ে দুই চোখ হারান কৃষকদল নেতা বোরহান। ওইদিন পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে গুলিতে কৃষকদলের আরেক নেতা সজীব হোসেনের মৃত্যু হয়। অনেকে আহত হন, দৃষ্টিশক্তি হারান অনেকে। ক্ষতিগ্রস্ত এসব পরিবারগুলোর সঙ্গে মতবিনিময় করেন বিএনপি নেতারা।

ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়ে ফখরুল বলেন, আমরা আপনাদের সঙ্গে আছি, দল আপনাদের সঙ্গে আছে।

তিনি বলেন, এক যুগেরও বেশি সময় ধরে আমরা এ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। লড়াই করতে গিয়ে আমাদের নেতাকর্মীরা গুম-খুনের শিকার হয়েছেন। প্রতিদিনই মামলা-হামলা ও গ্রেপ্তারের শিকার হচ্ছেন তারা। লক্ষীপুরে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিতে আমাদের ভাইয়ের প্রাণ গেছে, চোখ অন্ধ করে দিয়েছেন।

সভায় সজীবের পরিবারকে দলের পক্ষ থেকে ৫ লাখ টাকা তুলে দেওয়া হয়। আর দৃষ্টিশক্তি হারানো ছয় নেতা-কর্মীর প্রত্যেককে ১ লাখ টাকা দেওয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //