জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে পাকিস্তানের এজেন্ট ছিলেন: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে বরবর নৃশংস মানবতার লঙ্ঘন ঘটানো হয়েছিল। আর এটা করেছিলেন জিয়াউর রহমান। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছিলেন।

আজ বুধবার (৯ আগস্ট) দুপুরে কুষ্টিয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা যখন পিতার হত্যার পর এদেশে আসতে চেয়েছিলেন তাকে আসতে দেওয়া হয়নি উল্লেখ করে হানিফ আরো বলেন, ১৯৮১ সালে শেখ হাসিনা যখন দেশে এসেছিলেন তখন তার বাবা-মায়ের বাসভবনে দোয়া-মাহফিলের জন্যও তাকে ঢুকতে দেয়নি জিয়াউর রহমান। এতোটাই নিষ্ঠুর আচরণ করেছিলেন ওই সময় জিয়াউর রহমান। এখন তারই দল বিএনপি গণতন্ত্রের কথা বলেন, মানবতার কথা বলেন, তখন কোথায় ছিল এই মানবতা ও গণতন্ত্র। তাই বিএনপি নেতাদের মুখে আইনের কথা, গণতন্ত্রের কথা, মানবতার কথা মানাই না।

তিনি আরো বলেন, বিএনপি নামক দলটি কথায় কথায় বলেন আইনের শাসন লঙ্ঘিত করছে এই সরকার। বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করে বিএনপিই আইনের শাসন লঙ্ঘন করে এদেশের বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছিল। এখন মির্জা ফখরুল সাহেবরা মানবাধিকারের দোহাই দিয়ে কান্নাকাটি করছেন।

কুষ্টিয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ফেরদৌস খন্দকারের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির কুমার রায় প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //