সরকারি কর্মচারী হলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি

সদর সাব-রেজিস্ট্রার অফিসের অফিস সহকারী এরাদুল হক ভুট্টোকে সরকারি কর্মচারী বিধিমালা লঙ্ঘন করে চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ জুলাই) বন্দরনগরীর কাজির দেউড়ি এলাকার একটি কনভেনশন হলে স্বেচ্ছাসেবক লীগের ওই ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলনে তাকে এ পদ দেওয়া হয়। এছাড়া সাধারণ সম্পাদক করা হয় নাসির উদ্দিন রিয়াজকে।

২০ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

জানা যায়, সদর সাব-রেজিস্ট্রার অফিসের সহকারীর এরাদুল হক নিজামী ভুট্টো মিরসরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বেও রয়েছেন।

এর আগে, তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়কের দায়িত্বও পালন করেন। শুধু তাই নয়, জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়কও ছিলেন তিনি। এরপর থেকেই তাকে নিয়ে সমালোচনার ঝড় উঠে।

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর রাজনীতি ও নির্বাচনে অংশগ্রহণ অংশে বলা আছে, সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে অথবা অন্য কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা বাংলাদেশ বা বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকারের সহায়তা করতে পারবেন না।

অথচ সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ভঙ্গ করে সাব রেজিস্ট্রি অফিসের ওই কর্মচারী স্বেচ্ছাসেবক লীগের জেলা সভাপতির মতো গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন।

সম্মেলনের দুই দিন আগে, ভুট্টো একটি প্রাক-সম্মেলন প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন যে একজন তৃতীয় শ্রেণীর কর্মচারী হিসেবে তিনি ট্রেড ইউনিয়ন রাজনীতিতে জড়িত হতে পারেন। তাই রাজনীতি করতে তার কোনো বাধা নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //