মন্ত্রী-প্রতিমন্ত্রী-ঢাবি ভিসিপুত্রও পদ পেয়েছেন ছাত্রলীগের নতুন কমিটিতে

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ৩০১ সদস্য বিশিষ্ট নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে স্থান পেয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের পুত্র রবিন বাহাদুর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পুত্র আশিক খান। তাছাড়া কমিটিতে স্থান হয়েছে সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের ছেলে অর্কপল তালুকদারেরও।

যদিও এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের শোভন-রাব্বানী কমিটিতে ছিলেন মন্ত্রী ও ঢাবি ভিসিপুত্র দুজনেই। এবার তারা পেলেন ‘পদোন্নতি’। নতুন এই কমিটিতে রবিন বাহাদুর সহ-সভাপতি ও আশিক খান উপ স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন।

আর অর্কপল তালুকদার উপ ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন। এর আগে রাঙামাটি জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন।

হলি ফ্যামিলি মেডিকেল কলেজের ছাত্র আশিক এর আগে ছাত্রলীগের সহ-সম্পাদক মনোনীত হয়েছিলেন। এদিকে, নতুন পদ পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিটির তালিকা দিয়ে তিনি লিখেছেন, একজন ঈমানদার ব্যক্তির অন্যতম বৈশিষ্ট্য হলো কৃতজ্ঞতা প্রকাশ করা। তাই পরিবেশ পরিস্থিতি যেমনই হোক না কেন, সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ।

অন্যদিকে, রবিন বাহাদুর শোভন-রাব্বানী কমিটিতে ছিলেন ধর্ম বিষয়ক উপ-সম্পাদক ছিলেন।

প্রসঙ্গত, গত বছরের ৬ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম কেন্দ্রীয় সম্মেলন হয়। ২০ ডিসেম্বর সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই দিন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকেরও নাম ঘোষণা করেছিলেন তিনি। তবে এই তিন কমিটি এখনো পূর্ণাঙ্গ হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //