রাব্বী কাণ্ডে বঙ্গবন্ধু পরিষদের যুক্তরাষ্ট্র কমিটি স্থগিত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে রাব্বী আলমের মামলা নিয়ে আলোচনার মধ্যে বঙ্গবন্ধু পরিষদের যুক্তরাষ্ট্র কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ জুলাই) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক এক বিবৃতিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, বঙ্গবন্ধু পরিষদের মার্কিন যুক্তরাষ্ট্র শাখার সভাপতি পরিচয়দানকারী মিশিগান নিবাসী মো. রাব্বী আলমের বিরুদ্ধে সংগঠনের নিয়ম, শৃঙ্খলা ও ভাবমূর্তিবিরোধী বিভিন্ন কাজে জড়িত থাকার বেশ কিছু অভিযোগ পাওয়ার পর গত বছর তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

আজ অবধি তিনি এর কোনো উত্তর না পাঠানোর কারণে নোটিশে উল্লিখিত শর্ত অনুযায়ী সংগঠনের সঙ্গে তার সব ধরনের সম্পর্ক অবলুপ্ত এবং সেই সঙ্গে বঙ্গবন্ধু পরিষদের মার্কিন যুক্তরাষ্ট্র শাখার কার্যক্রমও সাময়িকভাবে স্থগিত করা হলো।

বিবৃতিতে আরও বলা হয়, মো. রাব্বী আলম বর্তমানে কোনোভাবেই বঙ্গবন্ধু পরিষদের সঙ্গে যুক্ত নন এবং তার সঙ্গে বঙ্গবন্ধু পরিষদের নামে কোনো রকম আর্থিক লেনদেন বা সংগঠনের প্রতিনিধিত্বমূলক কোনো কর্মকাণ্ড না করার জন্য সবাইকে অনুরোধ করা হলো।

এতে বলা হয়, সেই সঙ্গে তিনি অতীতে ও সাম্প্রতিককালে বিভিন্ন ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রের আদালতে যেসব অভিযোগ দায়ের করেছেন বলে পত্রিকায় প্রকাশ হয়েছে, তার কোনোটিতেই তিনি কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের কোনো পূর্বানুমতি বা অনুমোদন গ্রহণ করেননি। এগুলো সবই তার নিজস্ব উদ্যোগ। তাই এসব অভিযোগের সঙ্গে বঙ্গবন্ধু পরিষদের কোনো পর্যায়েরই কোনো সম্পর্ক নেই বলে জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //