সমাজের কল্যাণে সাংবাদিকদের দায়িত্ব অনেক: হানিফ

রাষ্ট্র এবং সমাজের কল্যাণে সাংবাদিকদের দায়িত্ব অনেক বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, বর্তমান সরকার মিডিয়াবান্ধব সরকার। আমরা বিশ্বাস করি গণমাধ্যম যত স্বাধীন এবং বাঁধাহীন হবে গণতন্ত্র তত সমৃদ্ধ ও উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে যা করছেন, যে অবদান রাখছেন তা অতীতের কোন সরকার করেনি। বঙ্গবন্ধু বাংলাদেশ  প্রেস কাউন্সিল গঠন করেছিলেন আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। বাংলাদেশের গণতন্ত্র উত্তরণে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলেও জানান তিনি।

আজ মঙ্গলবার (২৭ জুন) সকালে কুষ্টিয়া শহরের পিটিআই রোডে অবস্থিত মাহবুব উল আলম হানিফের বাসভবনের সামনে কুষ্টিয়ায় সাংবাদিকদের মাঝে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রদত্ত প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চেক প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সকলের প্রতি দৃষ্টি আছে। বর্তমান সরকারের আমলে বিভিন্ন ক্যাটাগরিতে যত আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে এর আগে কোন সরকার জনগণের পাশে এসে এইভাবে কখনো সহযোগিতা করেনি।

এসময় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, রাষ্ট্র এবং সমাজের কল্যাণে সাংবাদিকদের দায়িত্ব অনেক। বাংলাদেশের গণতন্ত্র উত্তরণে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার আয়োজনে চেক বিতরণ অনুষ্ঠানে সভার সভাপতিত্ব করেন- সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক উজ জামান, অ্যাড. শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, বিএফইউজের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান প্রমুখ।

জেলার মোট ৮০ জন সাংবাদিককে ১০ হাজার টাকা করে মোট ৮ লাখ টাকা সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চেক প্রদান করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //