বিএনপি ষড়যন্ত্র করে বাংলায় রক্ত ঝরাতে চায়: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিদেশিদের সঙ্গে বসে ষড়যন্ত্র করে বাংলায় আবার রক্ত ঝরাতে চায়।

আজ শুক্রবার (২৩ জুন) দলের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী রীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনেকেই চায় না শেখ হাসিনা ক্ষমতায় থাকুক—এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, অনেকের ক্ষমতার দরকার নেই। শুধু শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হোক, এটাই তাদের রাজনীতি। বাংলাদেশের একটি দল এই রাজনীতি আজকে করছে।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, বিদেশিদের সঙ্গে বসে ষড়যন্ত্র করে বাংলায় আবার বিশ্বাসঘাতকতা, রক্ত ঝরাতে চায়। এই অপশক্তিকে রুখতে হবে। এই জঙ্গিবাদী, সাম্প্রদায়িক শক্তিকে রুখতে হবে। এই বাংলাদেশবিরোধী অপশক্তিকে রুখতে হবে।

ষড়যন্ত্রের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মীদের শপথ গ্রহণের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা আছি। এই মাটি আমাদের মাটি। এই মাটিতে আমাদের শিকড়। এখানেই আমাদের জন্ম। এই মাতৃভূমির মর্যাদা পিতা বঙ্গবন্ধুর পতাকা। এর মর্যাদা আমরা যেকোনো মূল্যে, রক্ত দিয়ে হলেও রক্ষা করবো। সেটাই আমাদের শপথ।

সেন্টমার্টিন নিয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্য প্রসঙ্গে আ.লীগের সাধারণ সম্পাদক বলেন, সেন্টমার্টিন অন্য একটা দেশ লিজ নিতে চায়। সত্য বলতে তিনি (শেখ হাসিনা) কখনও নত হন না, দ্বিধাগ্রস্ত হন না। মির্জা ফখরুল আজকে বলে—কৌশল! শেখ হাসিনা ক্ষমতায় থাকার কৌশল, ক্ষমতার রাজনীতি করেন না। আল্লাহ ছাড়া কাউকে ভয় করেন না, বিবেক ছাড়া কাউকে ভয় করেন না। আজকে সত্য তিনি উদ্ঘাটন করেছেন।

বাঙালির জীবনের দুটি অর্জন আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, একটি বঙ্গবন্ধু মুজিব স্বাধীনতার জনক, আরেকটি আমাদের মুক্তির, সংগ্রামের কান্ডারি শেখ হাসিনা। এই দুটি অর্জনের ঠিকানা হচ্ছে আওয়ামী লীগ। ঝড়ের বিরুদ্ধে, দুর্যোগের বিরুদ্ধে, অন্ধকারের বিরুদ্ধে এগিয়ে যাওয়ার নাম আওয়ামী লীগ। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিশ্ব নেতাদের মুখে শেখ হাসিনার প্রশংসা অথচ বাংলাদেশে আমরা তাকে হত্যার ষড়যন্ত্র করি, তাকে অসম্মান করি। শেখ হাসিনা যে মর্যাদা দেশের জন্য এনেছেন, সেটা গোটা জাতির সম্পদ। 

তিনি বলেন, শেখ হাসিনা দেশে ফিরে না এলে নিজের টাকায় পদ্মা সেতু করার দুঃসাহস কি এ দেশের কারও ছিল? তার জন্য সারা বাংলায় ঘরে ঘরে বিদ্যুৎ গেছে। তিনি ফিরে এসেছেন বলে বছরের প্রথম দিনে বাংলার শিশুরা বিনা পয়সায় বই পেল। রাজধানীতে স্বপ্নের মতো মেট্রোরেল হয়েছে। এলিভেটেড এক্সপ্রেস, বঙ্গবন্ধু টানেল হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য বেগম আক্তার জাহান, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //