মানুষ আমাকে দেবতা বলে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার প্রায় সাড়ে চার বছর পর প্রথমবারের মতো বরিশালের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় নগরীর বগুড়া রোডের একটি কনভেনশন হলে এ মতবিনিময় করেন তিনি। তবে সভায় বরিশালের সংসদ সদস্য হয়েও স্থানীয় সাংবাদিকদের সাথে যোগাযোগ না রাখা এবং তাদের ফোন কল না ধরার বিষয়ে প্রশ্ন করা হলে তার সদুত্তর দিতে পারেননি তিনি।

মতবিনিময় সভায় পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, মানুষ আমাকে দেবতা বলে। বাংলাদেশের অনেক এলাকায় আমি গিয়েছি। তাদের আমি সাধ্যমত সহায়তা করেছি। আমি নিজ সংসদীয় এলাকা থেকে মন্ত্রণালয়ে বেশি সময় দিয়েছি।

সাংবাদিকদের ফোন কল রিসিভ করেন না কেন? এমন প্রশ্ন কৌশলে এড়িয়ে যান প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। তিনি বলেন, যাদের নম্বর সেভ করা সেগুলো তিনি কলব্যাক করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, ‘বরিশালটা একেবারে নষ্ট হয়ে গিয়েছিলো। ভেনিস রূপের বরিশাল ভ্যানিশ হয়ে গিয়েছে। নতুন মেয়রকে নিয়ে আমাদের বরিশালকে ফিরিয়ে আনবো। নগরীর সাতটি খাল খনন করে নাব্যতা ফিরিয়ে আনবো। যাতে করে সামনের বছর থেকে বরিশালে জলাবদ্ধতা না হয়।’

তিনি আরও বলেন, ‘বরিশাল নগরীর মানুষ এখন শান্তিতে নিঃশ্বাস নিতে পারছে। আমি আপনাদের বলেছিলাম, খোকন সেরনিয়াবাত নির্বাচিত হওয়ার পর বরিশালের সড়ক সংস্কারের কাজ করবো। তবে কিছু বাধ্যবাধকতার কারণে সেটা সম্ভব না হলেও যথাসাধ্য চেষ্টা করবো।

প্রতিমন্ত্রী বলেন, মাছঘাট, বাসস্ট্যান্ড, বাজার ঘাট দখলের সাথে আমি বা নতুন মেয়রের কোনো সম্পৃক্ততা নেই। আমাদের অনুসারী পরিচয়ে এসব করার সুযোগ নেই। এগুলো টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সব কিছু করবো।

বরিশাল সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর পরিকল্পনায় করা সিএন্ডবি রোডের শিশুপার্ক স্থানান্তরের বিষয়ে স্থানীয় কাউন্সিলরদের সাথে কথা বলে ব্যবস্থা নেবেন বলেও জানান প্রতিমন্ত্রী।

মতবিনিময় সভায় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক খান মামুন উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //