ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র জমা দিলেন যারা

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলীয় প্রার্থী ও স্বতন্ত্র মিলে ১৫ জন। এদের মধ্যে আটটি রাজনৈতিক দলের ১০ জন এবং পাঁচজন স্বতন্ত্র প্রার্থী। জাতীয় পার্টি ও গণতন্ত্রী পার্টির দুজন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার ( ১৫ জুন ) মনোনয়নপত্র দাখিলের সময় শেষে এই উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ঢাকার জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান এ তথ্য জানান।

তফসিল অনুযায়ী, মনোনয়ন বাছাই হবে ১৮ জুন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। এর পরদিন হবে প্রতীক বরাদ্দ। রাজধানীর এই আসনে ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট নেওয়া হবে। সেই ভোটে যিনি জয়ী হবেন, তিনি কয়েক মাসের জন্যই কেবল সংসদে প্রতিনিধিত্ব করতে পারবেন। 

এই উপনির্বাচনে বিএনপিসহ অধিকাংশ রাজনৈতিক দল অংশ নিচ্ছে না। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া জাতীয় পার্টি তৃণমূল বিএনপি, বিএনএফ, জাকের পার্টি, মুক্তিজোট, গণতান্ত্রিক পার্টি, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ কংগ্রেস ভোটে অংশ নিচ্ছে। এরমধ্যে জাতীয় পার্টির দুজন নির্বাচনে অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির (রওশন এরশাদ মনোনীত) মো. মামুনূর রশিদ, জাতীয় পার্টির (জি এম কাদের মনোনীত) সিকদার আনিসুর রহমান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মজিবুর রহমান, মুক্তিজোটের মো. আকতার হোসেন, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, গণতন্ত্রী পার্টির অশোক কুমার ধর, গণতন্ত্রী পার্টি মো. কামরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী- আশরাফুল হোসেন আলম (হিরো আলম), মো. তারিকুল ইসলাম, আবু আজম খান, শেখ আসাদুজ্জামান জালাল ও ‍মুসাউর রহমান খান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //