ওরা আমার ভোট ডাকাতি করেছে: তাপস

ফলাফল ঘোষণার একদিন পরে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন বর্জন করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস। 

আজ মঙ্গলবার (১৩ জুন) সকালে নগরীর অক্সফোর্ড মিশন রোডে জাতীয় পার্টির প্রধান নির্বাচন কার্যালয়ে সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

এসময় প্রধান নির্বাচন কমিশনারকে মেরুদণ্ডহীন আখ্যায়িত করে তার পদত্যাগ দাবি করে ইকবাল হোসেন তাপস বলেন, বরিশালসহ বিশ্ববাসী দেখেছে ভোটের নামে নির্বাচনের প্রহসন। ইভিএমের কারিগরি ডাকিতির মাধ্যমে নৌকার পক্ষে যে খেলা ও তামাশা দেখালো তাতে বরিশালবাসী লজ্জিত।

তিনি প্রশ্ন তুলে বলেন, ‘ভোটারবিহীন নির্বাচনে কিভাবে ৫১ শতাংশ ভোট পড়লো? এই নির্বাচন সাজানো নাটক ও ডিজিটাল কারচুপির মাধ্যমে যে খেলা দেখালেন তাতে এই সরকার ও নির্বাচন কমিশনারের অধীনে বরিশাল জাতীয় পার্টি আর কোন নির্বাচনে অংশ গ্রহণ করবে না।

তিনি বলেন, ‘বিশ্ববাসী দেখেছে একজন মেয়র প্রার্থী কিভাবে রক্তাক্ত হলেন। আর একজন নির্বাচন কমিশনার কি বললেন “তিনি তো ইন্তকাল করেন নাই”? এধরণের কথা তিনি বলতে পারে না! এই কথা বলার জন্য তারও বিচার হওয়া উচিত কিনা আমি দেশবাসীর কাছে প্রশ্ন করতে চাই। বরিশালবাসীর ভোট আমি পেয়েছি কিন্তু আমার ভোট ওরা ডাকাতি করেছে।

দুঃশাসনের বিরুদ্ধে বরিশালবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তাপস বলেন, ভোটের সারাদিন বহিরাগত আওয়ামী লীগের সন্ত্রাসীরা কিভাবে মাঠে ছিল আপনারা দেখেছেন। আমি প্রথম থেকেই আমার আশংকার কথা বলে আসছিলাম। ইভিএমে ডিজিটাল কারচুপি হবে, রিটার্নিং কর্মকর্তা বিশেষ প্রার্থীর লোক, ভোটে কারচুপি হবে। সবই দিবালোকের মতো সত্যিতে পরিণত হলো। এই সরকারের পতন ছাড়া সুষ্ঠু নির্বাচনের অন্য কোন পথ খোলা নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এ্যাড এম এ জলিল, আকতার রহমান সপ্রু, এস এম রহমান পারভেজ, কামরুজ্জামান চৌধুরী কামাল, মনজুরুল আলম খোকন, তালুকদার মোর্শেদ ফোরকান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //