মির্জা ফখরুলকে নতুন টেপরেকর্ড দেওয়া উচিত: তথ্যমন্ত্রী

খুলনা-বরিশালের সিটি নির্বাচনের ভোট প্রমাণ করেছে সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এধরনের বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

তিনি বলেছেন, মির্জা ফখরুল বারবার একই কথা বলেন। তার কথার লাইন পরিবর্তনে নতুন টেপরেকর্ড দেওয়া উচিত। 

আজ মঙ্গলবার (১৩ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, খুলনা ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন দেশের ইতিহাসে একটি মডেল নির্বাচন। দুই সিটি করপোরেশনে শান্তি পূর্ণ নির্বাচন হয়েছে। এতে প্রমাণিত হয়েছে, বিএনপি ভোট বর্জন করলেও জনগণ ভোট বর্জন করেনি।

ইসলামী আন্দোলন পরাজয়ের গ্লানি থেকে বাঁচতেই আগামীতে ভোট বর্জনের ঘোষণা দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মেয়র প্রার্থীর ওপর হামলা কাম্য নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন ও প্রশাসন তদন্ত করছে। এতে যে কিংবা যারা এর সাথে জড়িত তাদের শাস্তির আওতায় আনা হবে।

এদিকে, ৬ ইউরোপীয় ইউনিয়নের সদস্যদের খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিবৃতি প্রসঙ্গে তিনি বলেন, এটা গুরুত্বহীন একটি বিবৃতি। হয়তো বিএনপির নেতারা হাতে পায়ে ধরো প্রভাবিত করেছে। খালেদা জিয়ার মুক্তি সরকারের হাতে না, এটা আদালতের হাতে। আদালত মুক্তি দিলেই মুক্তি পাবেন তিনি।

যেসব আইপি টিভি ও ইউটিউব চ্যানেল নীতিমালা লঙ্ঘন করে সংবাদ প্রচার করছে তাদের বিরুদ্ধে শিগগিরিই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে হাসান মাহমুদ বলেন, নীতিমালা থাকলেও অনেকে তা মানছেন না। কৌশলে সংবাদ প্রচার করছে। বিষয়টি আমাদের নজরে এসেছে। ইউটিউব, আইপিটিভিতে সংবাদ প্রচার নিয়মবর্হিভূত। কিছু আইপি টিভি, বেশিরভাগই অনিবন্ধিত এবং কিছু ইউটিউব চ্যানেল কৌশল অবলম্বন করে সংবাদ প্রচার করছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //