বরিশালের নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারি ফলাফলে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। তিনি ১২৬টি কেন্দ্রে পেয়েছেন মোট ৮৭ হাজার ৭৫৩ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। তিনি পেয়েছেন ৩৪ হাজার ৩৪৫ ভোট। সেই হিসেবে দ্বিগুণেরও বেশি ভোটে বিজয়ী হয়েছেন আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত।

১২৬টি ভোটকেন্দ্র থেকে এই ফলাফল নিশ্চিত হওয়া গেছে।

ঘোষিত ফলাফলে তৃতীয় অবস্থানে রয়েছেন টেবিল ঘড়ি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপণ। এর পরেই জাতীয় পার্টির প্রার্থী আকবাল হোসেন তাপসের অবস্থান। আর বাকি দুজন প্রার্থী আলী হোসেন হাওলাদার ও আসাদুজ্জামান জামানত হারাচ্ছেন।

এদিকে, বিজয়ের খবর পেয়ে বিজয়ী প্রার্থী খোকন সেরনিয়াবাতের নির্বাচনী কার্যালয়ে তার সমর্থকরা উল্লাসে ফেটে পড়েন। এছাড়া এলাকায় এলাকায় ভোটকেন্দ্র থেকে মিছিল খণ্ড খণ্ড মিছিল বের করেন নেতাকর্মীরা। তবে সোমবার ফলাফল ঘোষণার পরে কোন বিজয় মিছিল হয়নি।

এর আগে মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সোমবার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল চারটা পর্যন্ত। ভোট শুরুর পর পরই সরকারি বরিশাল কলেজ কেন্দ্রের চার নম্বর কক্ষে ইভিএমে ত্রুটি দেখা দেওয়ায় কিছু সময় বন্ধ ছিলো ভোটগ্রহণ।

এছাড়া ২৬ নম্বর ওয়ার্ডে হরিণা ফুলিয়া এলাকাসহ আরো বেশ কয়েকটি কেন্দ্রে ইভিএমে ত্রুটির খবর পাওয়া গেছে। ভোটাররা বলছেন, ইভিএম সম্পর্কে ধারণা কম থাকায় ভোট দিতে কিছুটা বিলম্ব হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //