সরকারকে জুন পর্যন্ত সময় দিলেন মান্না

চলতি জুন মাসের মধ্যে অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করার জন্য আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

আজ শনিবার (৩ জুন) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারকে হুঁশিয়ারি করে মাহমুদুর রহমান মান্না বলেন, জুন মাসের মধ্যে অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করেন। এই মাস পর্যন্ত সময় দিচ্ছি। যদি এখনও গায়ের জোরে ক্ষমতা ধরে রাখতে চান, তাহলে আমরা সিদ্ধান্ত নেবো কীভাবে আপনাদের বিদায় করে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে।

তিনি বলেন, লুটপাট, দুর্নীতির মাধ্যমে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। নিজেদের পকেট ভরার জন্য আরেকটা বাজেট করেছে। আয় না থাকলেও জনগণকে ২ হাজার টাকা দিতে হবে।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, এমনিতেই গ্যাস, বিদ্যুৎ, নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা, তার ওপর নতুন বাজেটে নতুন করে সাধারণ মানুষের পকেট কাটার ধান্দা করছে সরকার।

তিনি বলেন, ক্ষমতাসীন সরকার সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সকল গণতান্ত্রিক রাষ্ট্র এই সরকারের ওপর থেকে সমর্থন তুলে নিয়েছে। এদের পায়ের তলায় মাটি নেই। স্বৈরাচার, ভোট ডাকাত, অগণতান্ত্রিক সরকারের দিন শেষ। তাদের পৃথিবী ছোট হয়ে আসছে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জাহেদ উর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান খসরুসহ নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //