খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে: গয়েশ্বর

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সরকার জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (১০ মার্চ) মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যামট্যাব) ১৭তম  বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর এ মন্তব্য করেন তিনি।

এসময় গয়েশ্বর বলেন, ‘আমরা বেগম জিয়ার স্থায়ী মুক্তি চাই। খালেদা জিয়া নির্দোষ। তিনি মুক্তি পাওয়ার পর বিদেশে নাকি দেশে চিকিৎসা করবেন এটা একান্ত তার নিজস্ব ব্যাপার। এখানে আগ বাড়িয়ে আইনমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রী যে কথা বলেন তা জনগণের মাঝে বিভ্রান্তি ছড়ানোর পাঁয়তারা।’

সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার পতনের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, ‘যারা জনগণের ভোটে বিশ্বাস করে না, অধিকারে বিশ্বাস করে না তাদের অধীনে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন সম্ভব না। বর্তমান সরকারের পতন ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না।’

এদিকে বৃহস্পতিবার (৯ মার্চ) আইনমন্ত্রী আনিসুল হক জানান, খালেদা জিয়ার শর্তযুক্ত মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন আইন মন্ত্রণালয়ে পৌঁছেছে।

এদিন তিনি বলেন, আমি জানতে পেরেছি যে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তার ভাই শর্তযুক্ত মুক্তির আবেদন করেছেন। সেটি আইন মন্ত্রণালয়ে এসেছে। তবে আমার কাছে এখনও আসেনি। ফাইলটি দেখার পর আমি জানাতে পারব।

তিনি আরও বলেন, আমি মনে করি, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আগে যে শর্ত ছিল সেটিই থাকবে। তার বিদেশে চিকিৎসার জন্য কোনো আবেদন আসেনি।

মন্ত্রী বলেন, তার বিদেশে চিকিৎসার বিষয়টি আগের শর্তে নেই। তাকে বিদেশে চিকিৎসার আবেদন নাকচ করা হয়েছে বলে যে সংবাদ এসেছে, তা সত্যি নয়। এমন কোনো সিদ্ধান্ত হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //