বিডিআর বিদ্রোহে বিএনপি জড়িত: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিডিআর বিদ্রোহের সময় বিএনপির ভূমিকা প্রমাণ করে তারাই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত ছিল।

বিডিআর বিদ্রোহের ঘটনা একটি ষড়যন্ত্র ছিল- বিএনপি মহাসচিবের এমন বক্তব্য সঠিক উল্লেখ করে এই ষড়যন্ত্রের সঙ্গে বিএনপির তৎকালীন চেয়ারম্যান খালেদা জিয়া এবং বিএনপি জড়িত ছিল বলে অভিযোগ করেন হাছান মাহামুদ।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে রাঙ্গুনিয়া সমিতির মেজবান-মিলনমেলায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেছেন, দুই বছরেরও অধিক সময়ের সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় সংবিধান অনুযায়ী খালেদা জিয়া  নির্বাচনে অংশ নিতে পারবেন না। বিধায় বিএনপির গঠনতন্ত্র পরিবর্তন করে তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে।

এ সময় খালেদা জিয়া এবং তারেক রহমানকে বিডিআর বিদ্রোহের ঘটনায় কেন আসামি করা হয়নি এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, পর্যাপ্ত তথ্য প্রমাণের অভাবে বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত অনেককে যেমন শাস্তির আওতায়  আনা সম্ভব হয়নি প্রত্যক্ষ তথ্য প্রমাণের অভাবে তাদের আসামি করা যাইনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //