পিলখানা হত্যার বিচার ও তদন্তে স্বচ্ছতা নেই: জিএম কাদের

পিলখানা হত্যাকাণ্ডের বিচার ও তদন্ত প্রক্রিয়া স্বচ্ছ হয়নি বলে মন্তব্য করে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, পিলখানা ট্র্যাজিডিতে শহীদদের পরিবার মনে করে, পিলখানা হত্যার বিচার ও তদন্তে স্বচ্ছতা নেই। এ নিয়ে শহীদ পরিবারের মনে ক্ষোভ রয়েছে।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বনানীর সামরিক কবরস্থানে পিলখানা হত্যায় শহীদ সেনা কর্মকর্তাদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

এ হত্যাকাণ্ডের বিচারে যেন শহীদ পরিবারগুলো সন্তুষ্ট হতে পারে, সেদিকে সরকারের নজর দেওয়া উচিত বলে মনে করেন জিএম কাদের।

তিনি বলেন, শহীদ পরিবারের সদস্যদের সন্তুষ্ট হতে দেখিনি। এত বড় হত্যাকাণ্ড হয়ে গেলো কেউ কিছু জানতে পারলো না। কেউ আঁচ করতে পারলো না, কেন ব্যবস্থা নেওয়া হলো না? আবার এমন ভয়াবহ হত্যাকাণ্ডের ঘটনায় দায়িত্বশীল যারা আঁচ করতে পারেনি তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে? এমন অনেক প্রশ্নের উত্তর জানতে চায় জাতি।

২৫ ফেব্রুয়ারিকে বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত মর্মান্তিক দিন উল্লেখ করে জিএম কাদের বলেন, মুক্তিযুদ্ধে যত সেনা কর্মকর্তা শহীদ হয়েছেন, তার চেয়ে বেশি সেনা কর্মকর্তা শহীদ হয়েছেন পিলখানা হত্যাকাণ্ডে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ও লজ্জাজনক। আমরা শোকাহত, আমার ভাগ্নে এই হত্যাকাণ্ডে শহীদ হয়েছেন। পিলখানা হত্যাকাণ্ডে নিহত সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান, এসএম ফয়সল চিশতী, মোস্তফা আল মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //