একুশের বেদিতে কাকও নাচে, ময়ূরও নাচে: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে ‘কাক’ আখ্যা দিয়ে বলেছেন, একুশের বেদিতে কাকও নাচে, ময়ূরও নাচে। কাক-কোকিলের তফাৎ বের করতে হবে। এই কাকদের চিহ্নিত করতে হবে এবং ঐক্যবদ্ধ প্রতিরোধ করতে হবে।

আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার শুরুতে সকল শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

শেখ হাসিনার নেতৃত্বে নবশক্তিতে বলীয়ান হয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও একুশের চেতনার শত্রু বিএনপিকে প্রতিরোধ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমরা দলবাজি করিনি। দলবাজি তো আপনারা করেছেন। শহিদ বেদীতে জাতীয়তাবাদী দাপটের দল আপনারা ফুল ছিটিয়ে এদিক-সেদিক লন্ডভন্ড করেছেন।

বিএনপির শাসনমালে সাভার স্মৃতিসৌধে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ফুল দিতে গেলে সিভিল পোশাকে নিরাপত্তা বাহিনীর বেড়ধক পেটানোর প্রসঙ্গ তুলে ধরেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, দলবাজি করে তারা তারাই ইতিহাসকে মুছে দিতে চায়। মাতৃভাষা রাষ্ট্রভাষা হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে। এই মাতৃভাষা বিশ্ব স্বীকৃতি পেয়েছে শেখ হাসিনার জন্য। আমরা মাতৃভাষার মর্যাদা নষ্ট করেছি?

তিনি আরো বলেন, মাতৃভাষাকে অপমান করেছেন আপনারা। শহীদ মিনারকে রক্তাক্ত করেছেন আপনারা।

বাংলাদেশে আগুন-সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপিই করেছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, আপনারা একুশের চেতনাবিরোধী, আপনারা একাক্তরের চেতনাবিরোধী। যারা একুশের চেতনা মানে না তারা একাত্তরের চেতনায় বিশ্বাস করে না।

এই অপশক্তিকে রুখতে শপথ নিয়ে তৈরি হয়ে যাওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই অপশক্তি সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ যারা এদেশে সৃষ্টি করেছে। এই অপশক্তি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, আগুন সন্ত্রাসের পৃষ্ঠপোষক; এদের হাতে বাংলাদেশের গণতন্ত্র নিরাপদ নয়। এদের হাতে একুশের চেতনা নিরাপদ নয়, এদের হাতে মুক্তিযুদ্ধের মূল্যবোধ নিরাপদ নয়। এদের হাতে স্বাধীনতার আদর্শ কোনোদিনও নিরাপদ নয। এদের হাতে নিরীহ মানুষের জীবন নিরাপদ নয়।

বাংলাদেশে এই অপশক্তি একটা বিষবৃক্ষ, একটা বিষফোঁড়া। এই বিষফোঁড়াকে বাংলার মাটিতে প্রতিরোধ করতে হবে। একুশের চেতনায় এদেরকে পরাজিত করতে হবে বলে মনে করেন ওবায়দুল কাদের।

শেখ হাসিনার নেতৃত্বে নবশক্তিতে বলীয়ান হয়ে সে প্রতিরোধ সংগ্রামে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে আহ্বান জানাচ্ছি। ঐক্যবদ্ধ হয়ে আমাদের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, একুশের চেতনার শত্রু বিএনপিকে প্রতিরোধ করতে হবে, তাদেরকে পরাজিত করতে হবে।

সভা পরিচালনা করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিশিষ্ট বুদ্ধিজীবীসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগ নেতারা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //