‘দেশে অস্থিরতা তৈরি করতে চায় বিএনপি’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দেশে একটি অস্থিরতা তৈরি করতে চায়। সাম্প্রতিক সময়ে তাদের কর্মসূচি সেটিই প্রমাণ করে। তারা ১০ ডিসেম্বরকে ঘিরেও আগুন সন্ত্রাস চালিয়েছে। আগামী ১১ জানুয়ারি গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। সেখান থেকেও অস্থিরতা সৃষ্টি করার অপতৎপরতা চালাবে।

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এসময় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে আনতে আওয়ামী লীগ সংলাপে বসবে কিনা এমন প্রশ্নের উত্তরে পাল্টা আরেক প্রশ্ন ছুড়ে দেন তথ্যমন্ত্রী।

পাল্টা প্রশ্ন ছুড়ে তিনি বলেন, ‘বিএনপির সাথে তার দলের সংলাপের প্রয়োজনীয়তা কী? নির্বাচনের আয়োজক সংস্থা নির্বাচন কমিশন। তারা প্রয়োজনে নির্বাচন কমিশনের সাথে বসতে পারে। যদিও নির্বাচন কমিশন ইতোমধ্যে তাদের সাথে আলোচনা করেছে। তাদের কোনো আপত্তি থাকলে নির্বাচন কমিশনের সাথে আলোচনা করতে পারে।’

তিনি আরো বলেন, ‘দেশে শান্তিপূর্ণ কর্মসূচি পালনে কোনো বাধা নেই। সরকার সেক্ষেত্রে সহযোগিতা করছে এবং করবে। রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতা সৃষ্টির অপচেষ্টা চালালে সেটি জনগণ প্রতিহত করবে। জনগণের সাথে আওয়ামী লীগের নেতাকর্মীরা থাকবে।’

এদিন হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকেই সরকারকে বিদায় করতে চাচ্ছে বিএনপি। বিডিআর বিদ্রোহেও তাদের ইন্ধন ছিল। সরকারকে বিদায় দিতে হলে নির্বাচনে আসতে হবে, তাদের জনপ্রিয়তা যাচাই করতে হবে। 

তিনি আরো বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় অন্য কোনো পথে সরকারের বিদায় দেওয়া সম্ভব না। তারা সেটা বিশ্বাস করে না, তারা পানি ঘোলা করে মাছ শিকার করতে চায়। সেই সুযোগ তারা পাবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //