নুরের বিরুদ্ধে দুই থানায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ

ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ ও নোয়াখালীর সুধারাম মডেল থানায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ দায়ের করা হয়েছে। আজ রবিবার (৮ জানুয়ারি) অভিযোগ দুটি সংশ্লিষ্ট থানার দায়ের করা হয়।

জানা যায়, রবিবার বেলা ১২টার দিকে জাতীয় জাদুঘরের সামনে ‘ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সাথে গোপনে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অপরাধে’ নুরুল হক নুরকে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সমাবেশ শেষে বিকেল ৩টায় সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেন।

এজাহারে উল্লেখ করা হয়, ইসরাইল ও মোসাদের সহযোগিতায় নুরুল হক নুর তার রাজনৈতিক দল গণ অধিকার পরিষদের সাধারণ নেতাকর্মীদের উসকে দিয়ে রাষ্ট্রের মধ্যে ঘৃণা, বিদ্বেষ-বিশৃঙ্খলা সৃষ্টি করে আইনবলে প্রতিষ্ঠিত বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই কারণে নুরুল হক নুর রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধ করেছে। তাই তার বিরুদ্ধে দণ্ডবিধির ১২৪ (ক), ১২০ (খ) ও ৫০৬ ধারায় অভিযোগ দায়ের করা যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ জানান, অভিযোগটি খতিয়ে দেখা হবে। 

এর আগে, রবিবার দুপুরে দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে নুরের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ নোয়াখালী জেলা শাখার সভাপতি সাফায়েত হোসেন।

অভিযোগে বলা হয়েছে, গত ৩ জানুয়ারি বাংলাদেশ গণ-অধিকার পরিষদ নামক তথাকথিত রাজনৈতিক দলের সদস্য সচিব নুরুল হক নুর ওমরা হজ করার কথা বলে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গিয়ে অস্বীকৃত ইজরাইল রাষ্ট্রের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সাথে বৈঠক করে বাংলাদেশের নির্বাচিত সরকার উৎখাতের দেশবিরোধী রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

মোসাদ এজেন্ট মেন্দি এন সাফাদির সাথে নুরুল হক নুরের ছবি ও তার স্বীকারোক্তিমূলক কথোপকথন ইতোমধ্যেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। 

অভিযোগে আরো বলা হয়েছে, পবিত্র কাবাঘর তাওয়াফের নাম করে বিদেশে গিয়ে ইয়াহুদি চক্রের সাথে হাত মিলিয়ে নুরুল হক নুর প্রকৃতপক্ষে বাংলাদেশের রাষ্ট্র, সরকার ও পবিত্র ধর্ম ইসলামের মধ্যে বিভেদ সৃষ্টির হীন চক্রান্তে লিপ্ত।

ইসলামের খোলসে মাথা ন্যাড়া করে টুপি পরে জুয়িশ-জায়নবাদী প্রজেক্ট বাস্তবায়নের জন্য বাংলাদেশের শান্তিপ্রিয় মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে এবং সরকারের পদস্থ বিভিন্ন ব্যক্তিকে ফেসবুক লাইভে হুমকি-ধমকি দিচ্ছে।  

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

অন্যদিকে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যের সঙ্গে বৈঠকের অভিযোগ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো ছবিটি প্রসঙ্গে নুরুল হক নুর গণমাধ্যমকে বলেন, ছবিটি এডিট করা। আমার ছবি এডিট করে বসানো হয়েছে।

তিনি আরো বলেন, আমি এখন সৌদিতে। ভাইরাল হওয়া ছবির ফোকাস এক রকমের, কোমর থেকে লাইটের ফোকাস অন্যরকম। একটা অস্পষ্টতা আছে। বোঝা যাচ্ছে, ছবিটি এডিট করা। ছবিটি প্রকাশ করেছেন আওয়ামী সোশ্যাল অ্যাক্টিভিস্ট তন্ময় আহমেদ ও নিঝুম মজুমদার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //