মির্জা ফখরুল-আব্বাসের জামিন চেয়ে আবেদন

কারাগারে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন চেয়ে আবেদন করা হয়েছে।

আজ রবিবার (১১ ডিসেম্বর) সকালে এ সংক্রান্ত কাগজপত্র আদালতে জমা দেওয়া হযেছে বলে জানিয়েছেন তাদের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

এর আগে, গত ৯ ডিসেম্বর মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক মো. তরীকুল ইসলাম। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বআইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টা জানান, মামলায় এজাহারনামীয় আসামি হয়েও আমান উল্লাহ আমানসহ দুইজন অসুস্থ বিবেচনায় জামিন পেয়েছেন। মির্জা ফখরুল ও মির্জা আব্বাস এজাহারনামীয় আসামি নন। তাছাড়া তারা অসুস্থ। তাই তাদের জামিনের আবেদন করা হয়েছে। আশা করছি, তারা জামিন পাবেন। 

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এছাড়া আহত হন অনেকে।

এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //