বামদের আদর্শ কোথায় গেল, কাদেরের প্রশ্ন

বাম দলগুলোর সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আদর্শের কথা বলে, এরাই আবার হাওয়া ভবনের যুবরাজের সাথে আন্দোলনে যোগ দিতে চায়। কোথায় গেল আদর্শ? 

আজ বুধবার (১৬ নভেম্বর) দুপুরে বরগুনায় জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গোটা ডিসেম্বর মাস আপনাদের মাঠে থাকতে হবে। সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদের বিরুদ্ধে মাঠে থাকতে হবে। এগুলো যাদের সৃষ্টি তাদের বিরুদ্ধে বিজয়ের মাসে খেলা হবে।

তিনি বলেন, ছাগল তো নাচে, সাথে ছাগলের ৩ নম্বর বাচ্চাও নাচে। বাম রাজনীতি করে, আদর্শের কথা বলে, খেটে খাওয়া মানুষের কথা বলে। এরা আবার হাওয়া ভবনের যুবরাজের সঙ্গে আন্দোলনে যোগ দিতে চায়। কোথায় গেল আদর্শ? ঢাল নেই তলোয়ার নেই, নিধিরাম সরদার। জিরো প্লাস জিরো, প্লাস জিরো সমান সমান জিরো।

বিএনপি মহাসচিবের বক্তব্যের জের ধরে কাদের বলেন, আমরা নাকি কাপুরুষ, সে জন্য তাদের মামলা দিচ্ছি। কাপুরুষ আওয়ামী লীগ না কি বিএনপি? কাপুরুষ হালের নেতা, হাওয়া ভবনের যুবরাজ বসে আছে টেমস নদীর পাড়ে। আর বস্তায় বস্তায় দুবাই থেকে টাকা পাঠাচ্ছে। টাকা উড়ে আকাশে-বাতাসে।

তিনি বলেন, আর আগুন নিয়ে খেলতে দেবো না। আগুন নিয়ে খেলতে এলে খেলা হবে। জনগণ মোকাবিলা করবে, প্রতিরোধ করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //