আ. লীগের সম্মেলন: ১১ উপ-কমিটি গঠন

আগামী ২৪ ডিসেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ১১টি সম্মেলন প্রস্তুতি উপ-কমিটি গঠন করা হয়েছে।

আজ রবিবার (৩০ অক্টোবর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্মেলন প্রস্তুতি উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবরা হলেন- অভ্যর্থনা উপ কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম এবং সদস্য সচিব ডা. দীপু মনি, অর্থ উপ-কমিটির আহ্বায়ক কাজী জাফরউল্লাহ এবং সদস্য সচিব এইচ এন আশিকুর রহমান, ঘোষণাপত্র উপ-কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম এবং সদস্য সচিব আব্দুর রহমান, দপ্তর উপ-কমিটির আহ্বায়ক অনুপম সেন এবং সদস্য সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, গঠনতন্ত্র উপ-কমিটির আহ্বায়ক ড. আবদুর রাজ্জাক এবং সদস্য সচিব ড. সেলিম মাহমুদ, প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক মো. শাহাবুদ্দিন চুপ্পু এবং সদস্য সচিব ড. আবদুস সোবহান গোলাপ, স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ এবং সদস্য সচিব আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এছাড়া মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এবং সদস্য সচিব মির্জা আজম, সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক আতাউর রহমান এবং সদস্য সচিব অসীম কুমার উকিল, খাদ্য উপ-কমিটির আহ্বায়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এবং সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল ইসলাম, স্বাস্থ্য উপ-কমিটির আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং সদস্য সচিব ডা. রোকেয়া সুলতানা।

এর আগে, গত শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় জাতীয় কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়। এরপর দ্রুত সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের নির্দেশ দিয়ে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায় বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে। খরচ কমানোর জন্য আয়োজনটাও হবে সাদামাটা।

জানা গেছে, এবার একদিনে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। দিনব্যাপী এ সম্মেলনে সকালে উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হবে। বিকেলে কাউন্সিল অধিবেশন হবে। এরপর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

প্রসঙ্গত, ১৯৪৯ সালের ২৩ জুন রাজধানীর রোজ গার্ডেনে দেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের জন্ম। ঐতিহ্যবাহী এই দলটির বয়স ৭৩ বছর। এ পর্যস্ত দলটির ২১টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর দলটির ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //