মেগা হতাশায় ভুগছেন বিএনপি নেতারা: কাদের

আন্দোলনের নামে বিএনপি ফের রাজপথে সহিংসতা ও সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা করছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের মেগা প্রজেক্ট বাস্তবায়নের সক্ষমতায় বিএনপি আত্মদহনে দগ্ধ। বিএনপি নেতারা এখন মেগা হতাশায় ভুগছেন।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে কাদের বলেছেন, আজকাল বিএনপির নেতাকর্মীদের হাতে বাঁশের লাঠির সাথে জাতীয় পতাকা দেখা যায়। এটা কিসের আলামত? এতে কী জাতীয় পতাকার অবমাননা হয় না?

বিএনপির দুর্নীতি বিশ্ববিদিত উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গঠনতন্ত্র পরিবর্তন করে নিজেদের দলকে দুর্নীতিবাজদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত করেছে বিএনপি।  তারা কখনো কোনো দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সাহস দেখাতে পারেনি। সেই দল যখন দুর্নীতি নিয়ে বড় বড় কথা বলে, তখন মানুষ হাসে।

তিনি বলেন, বিএনপি নেতারা একসময় বলেছিলেন, জোড়াতালির পদ্মাসেতু যেকোনো সময় ভেঙে পড়বে। অথচ তারা এখন ঠিকই পদ্মাসেতু পার হচ্ছেন। 

বিএনপি নেতাদের নির্বাচন ও নির্বাচন কমিশন নিয়ে কথা বলা প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি জন্মলগ্ন থেকেই প্রহসনের নির্বাচন জাতির ঘাড়ে চাপিয়ে দিয়েছিল। ‘হ্যাঁ’-‘না’ ভোটের মাধ্যমে সামরিক উর্দি পরে, আবার কখনো ভোটারবিহীন নির্বাচন করে, কখনো গায়েবি ভোটার তৈরি করে জনগণের নির্বাচনের অধিকার হরণ করেছিলো। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি সেসব ভুলে থাকতে চাইলেও জনগণ তাদের অতীত অপকর্ম ভুলেনি। 

সরকার নাকি জনগণ থেকে দূরে সরে গেছে, আসলে সরকার নয়, বিএনপির সাথে তৈরি হয়েছে জনগণের যোজন-যোজন দূরত্ব দাবি ওবায়দুল কাদেরের।

তিনি বলেন, বিএনপি এদেশের রাজনৈতিক অঙ্গনে নির্বাচনে যেমন ব্যর্থ, তেমনি আন্দোলনেও ব্যর্থ। অতীতে যখন বিএনপি ক্ষমতায় ছিল, তখন জনগণের কাছে গ্রহণযোগ্য এবং জনগণের চোখে পড়ার মতো তেমন কোনো উন্নয়ন স্থাপন করতে পারেনি। যে কারণে জনগণের সাথে তাদের দূরত্ব শুরু হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //