এখন কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারে আর এখন দরদ দেখায়। এটি কৃত্রিম দরদ।

‘দেশের মানুষ বেঁচে থাকার জন্য হিমশিম খাচ্ছে’- বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি আরো বলেন, করোনাকালে অসহায় ও কর্মহীন মানুষের পাশে না দাঁড়িয়ে তারা এখন মায়া কান্না কাঁদছে। 

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের আস্থার বাতিঘরে পরিণত হয়েছেন, হয়েছেন মাদার অব হিউম্যানিটি। পক্ষান্তরে বিএনপি জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারে, আর এখন কৃত্রিম দরদ দেখায়।

তিনি বলেন, বিএনপির আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল, তখন সরকার দুর্নীতির পৃষ্ঠপোষকতা করেছিল। বর্তমানে দুর্নীতি করে কেউ ছাড় পায় না, সে যে যত বড়ো নেতা এমনকি জনপ্রতিনিধি হলেও জবাবদিহি করতে হয়।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের সড়ক ও জনপথ অধিদফতরে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পগুলোর অগ্রগতি নিয়ে একটি গুরুত্বপূর্ণ পর্যালোচনা সভায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হন।

এসময় তিনি দেশের যেসব এলাকায় নির্মাণাধীন সড়কের কাজ ঢিলেঢালাভাবে চলছে সেসব সড়কগুলো দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পাশাপাশি বর্ষার আগেই সারাদেশে চলমান সংস্কার কাজগুলোও শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প নিয়ে মন্ত্রী বলেন, এই প্রকল্প আমাদের দুর্ভাবনার একটি প্রকল্প। এই প্রকল্প অনেক অর্জনকে ম্লান করে দিচ্ছে। ২০১২ সালে শুরু হওয়া এই প্রকল্পে সড়ক ও জনপথ (সওজ) অংশের অগ্রগতি মাত্র ৩৫ শতাংশ। এই ব্যর্থতা সম্মিলিত।

তিনি সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে এই প্রকল্পসহ বিভিন্ন চলমান কাজ মানসম্মত রেখে দ্রুত শেষ করার কঠোর নির্দেশনা দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //